Swami Chinmayanand

লোপাট হয়েছে প্রমাণ, তদন্তকারীদের সঙ্গে চিন্ময়ানন্দের আশ্রমে গিয়ে দাবি তরুণীর

ওই বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নিয়ে দেশ জুড়ে শোরগোল শুরু হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে ইতিমধ্যেই তার তদন্ত শুরু করেছে বিশেষ তদন্তকারী দল (সিট)।

Advertisement

সংবাদ সংস্থা

শাহজাহানপুর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪৬
Share:

স্বামী চিন্ময়ানন্দ। — ফাইল চিত্র

ব্ল্যাকমেল, ধর্ষণের মতো অভিযোগ আগেই উঠেছিল। এ বার সেই ‘অপরাধ’ ঢাকতে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগও উঠল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে।

Advertisement

ওই বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নিয়ে দেশ জুড়ে শোরগোল শুরু হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে ইতিমধ্যেই তার তদন্ত শুরু করেছে বিশেষ তদন্তকারী দল (সিট)। শুক্রবার শাহজাহানপুরে ‘মুমুক্ষু’ আশ্রম ও সেখানে স্বামী চিন্ময়ানন্দের আবাস ‘দিব্য ধাম’-এ তল্লাশি চালান তদন্তকারীরা। তাঁদের সঙ্গে ছিলেন অভিযোগকারিণী ওই কলেজ ছাত্রীও। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ওই তরুণী বলেন, ‘‘আশ্রমের রং ও অন্যান্য জিনিসপত্র বদলে ফেলা হয়েছে। এখন তা সম্পূর্ণ নতুন দেখাচ্ছে। সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যপ্রমাণই লোপাট করা হয়েছে। শুধুমাত্র ম্যাসাজের সময়ে ব্যবহৃত দু’টি তেলের বাটি ছাড়া।’’

তরুণীর অভিযোগ, স্নানের ভিডিয়ো দেখিয়ে মহিলাদের ব্ল্যাকমেল করতেন স্বামী চিন্ময়ানন্দ। অবশ্য আশ্রমে তাঁর শোয়ার ঘরে এমন কোনও ভিডিয়ো মেলেনি। ওই তরুণীর দাবি, সে সব প্রমাণ হরিদ্বারের আশ্রমে সরিয়ে ফেলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: স্বল্প-মধ্যবিত্তের মাথায় ছাদ গড়ে দিতে ১০ হাজার কোটি ঢালবে সরকার, ঘোষণা সীতারামনের

আশ্রম থেকে চিন্ময়ানন্দের ব্যবহৃত সাবান, তোয়ালে-সহ একাধিক জিনিস সংগ্রহ করা হচ্ছে। সেগুলির ফরেন্সিক পরীক্ষা করা হবে। ‘ভিডিয়ো প্রমাণ’ স্বরূপ দ্বিতীয় একটি পেন ড্রাইভ তদন্তকারীদের হাতে এসেছে। চিন্ময়ানন্দের আইনজীবী জানিয়েছেন, তাঁরা তদন্তে সব রকম সহযোগিতা করছেন। তরুণীর অভিযোগ নিয়ে বৃহস্পতিবারই ম্যারাথন জেরার মুখে পড়েন স্বামী চিন্ময়ানন্দ। শাহজাহানপুর পুলিশ লাইনে তাঁকে সন্ধে ৬টা ২০ মিনিট থেকে রাত ১টা পর্যন্ত জেরা করা হয়।

আরও পড়ুন: ‘এটা ইন্ডিয়া না হিন্দিয়া?’ অমিত শাহকে পাল্টা তোপ স্ট্যালিনের, ক্ষোভে ফুঁসছে দক্ষিণ ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন