প্রবীণ সরকারি কর্মীরা যোগীর কোপে

বিজেপি সরকারের ‘ফরমানে’ ক্ষুব্ধ কর্মীরা। উত্তরপ্রদেশ সেক্রেটারিয়েট এমপ্লয়িজ় অ্যাসোসিয়েশন-এর সভাপতি যাদবেন্দ্র মিশ্র বলেছেন, এটা কিছুতেই আমরা মানব না।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৮ ০২:৪৮
Share:

যোগী আদিত্যনাথ

কাজে দক্ষতা দেখাতে না পারলে পঞ্চাশ বছর বা তার বেশি বয়সি সরকারি কর্মীদের জন্য ‘বাধ্যতামূলক অবসরে’র কথা ভাবছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। রাজ্যে এখন ১৬ লক্ষ সরকারি কর্মচারীর মধ্যে অন্তত ৪ লক্ষ কর্মীর বয়স ৫০ বা তার ঊর্ধ্বে।

Advertisement

এক সরকারি আধিকারিক জানিয়েছেন, বিভাগীয় প্রধান ওই সব কর্মীর দক্ষতা এবং কাজের মান খতিয়ে দেখে ৩১ জুলাইয়ের মধ্যে রিপোর্ট জমা দেবেন। এ বছরের ৩১ মার্চের মধ্যে যাঁদের বয়স ৫০ বা তার বেশি হয়ে গিয়েছে, তাঁরা এর আওতায় পড়বেন।

বিজেপি সরকারের ‘ফরমানে’ ক্ষুব্ধ কর্মীরা। উত্তরপ্রদেশ সেক্রেটারিয়েট এমপ্লয়িজ় অ্যাসোসিয়েশন-এর সভাপতি যাদবেন্দ্র মিশ্র বলেছেন, এটা কিছুতেই আমরা মানব না। কিছু দিন আগে ত্রিপুরাতেও এমন নির্দেশ জারি করেছে বিজেপি সরকার। বাম জমানার প্রবীণ কর্মীদের প্রশাসন থেকে সরাতেই এমন পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন