Gay Partner

মহারাষ্ট্রে ধুমধাম করে সমকামী সঙ্গীকে বিয়ে করলেন প্রবাসী ইঞ্জিনিয়ার

প্রথমে এই বিয়েতে আপত্তি ছিল ঋষির পরিবারের। বাধা এসেছিল বন্ধু-পরিচিতদের কাছ থেকেও।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৮ ১৮:৫৭
Share:

ভিনের সঙ্গে (বাঁ দিকে) ঋষি মোহনকুমার সাথাওয়ান। ছবি ফেসবুকের সৌজন্যে।

ভালবাসা নাকি ঠিক নিজের পথ খুঁজে নেয়! মার্কিন প্রবাসী ঋষি মোহনকুমার সাথাওয়ানের জীবন-কথা যেন তারই উদাহরণ। কারণ, অনেক বাধা টপকে অবশেষে নিজের সমকামী সঙ্গীর সঙ্গে রীতিমতো ধুমধাম করে বিয়ে সারলেন তিনি।

Advertisement

আইআইটি বম্বে থেকে বি-টেক করা ঋষি বর্তমানে ক্যালিফোর্নিয়ায় কর্মরত। তাঁর মার্কিন গ্রিন কার্ডও রয়েছে। গত ৩০ ডিসেম্বর ভিয়েতনামের বাসিন্দা ভিনের সঙ্গে বিয়ে সেরেছেন তিনি। মহারাষ্ট্রের ইয়াভাতামলে রীতিমতো মরাঠি রীতি মেনে ভিনকে বিয়ে করেছেন। যদিও এর আগে আমেরিকাতেও ভিনকে এক বার বিয়ে করেন ঋষি।

প্রথমে এই বিয়েতে আপত্তি ছিল ঋষির পরিবারের। বাধা এসেছিল বন্ধু-পরিচিতদের কাছ থেকেও। কিন্তু, ছেলের কথা ভেবে শেষ পর্যন্ত ঋষির পরিবার বিয়েটা মেনে নেন। বিয়ের পর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন ঋষি। যা এখন রীতিমতো ভাইরাল।

Advertisement

আরও পড়ুন: বিল না মেটানোর কারণে হাসপাতালে আটকে রাখা যাবে না

একই সঙ্গে তৈরি হয়েছে নয়া জল্পনাও। ভারতে এখনও সমকামী বিবাহ বৈধ নয়। সম্প্রতি সুপ্রিম কোর্ট এ বিষয়ে তাদের রায় বিবেচনার কথা বলেছে। ফলে এই বিয়ে আইনি না বেআইনি তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও এ বিষয় কোনও মন্তব্য করতে চাননি পুলিশ সুপার অমন সিংহ যাদব। বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি। আর যে হোটেলে বিয়ের অনুষ্ঠান হয়েছে তাদের মন্তব্য, সমকামী বিয়ের কথা তারা কিছুই জানত না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন