Yogi Adityanath

নববর্ষের আগে বিড়াল কোলে ছবি দিলেন ‘গোসেবক’ যোগী, বার্তা দিলেন বন্ধু এবং শত্রু চেনার

মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ কেউ কেউ লিখেছেন, ‘মিষ্টি’। বেশির ভাগ মন্তব্যে লেখা ‘জয় শ্রীরাম’। এক জন লিখেছেন, ‘‘আমাদের এমন মানুষকেই দরকার যিনি বাঘ থেকে কুকুর কিংবা বিড়াল— সব প্রাণীকে ভালবাসেন।’’

Advertisement

সংবাদ সংস্থা

গোরক্ষপুর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৬:৫৬
Share:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এই ছবিটি এখন সমাজমাধ্যমে ‘ট্রেন্ডিং’। ছবি: টুইটার।

গায়ে ধোপদুরস্ত গেরুয়া পাঞ্জাবি। তার উপর গেরুয়া চাদর। বসেছেন গেরুয়া তোয়ালে দেওয়া সোফায়। মুখে হাসি। কোলে একটি বাদামি রঙের বিড়়াল। বর্ষবরণের রাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পোস্ট করা এই ছবিই এখন সমাজমাধ্যমে ‘ট্রেন্ডিং’।

Advertisement

নিজেকে বরাবর ‘গোসেবক’ বলে পরিচয় দেন যোগী আদিত্যনাথ। মাঝেমাঝে নিজের হাতে ‘গোমাতা’র সেবা করেন। খাবার খাওয়ান। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পশুপ্রেম সর্বজনবিদিত। বিড়াল কোলে যোগীর এই ছবি মন জয় করেছে নেটাগরিকদের।

শনিবার রাতে এই ছবির ক্যাপশনে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘পশুপাখিরাও বন্ধু এবং শত্রুর পার্থক্য করতে জানে।’’ যোগীর এই ছবিটি পছন্দ করেছেন ৩০ হাজারের বেশি টুইটার ব্যবহারকারী। ২ হাজারের বেশি বার রিটুইট হয়েছে টুইটটি। মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ কেউ কেউ লিখেছেন, ‘মিষ্টি’। বেশির ভাগ মন্তব্যে লেখা ‘জয় শ্রীরাম’। এক জন লিখেছেন, ‘‘আমাদের এমন মানুষকে দরকার যিনি বাঘ থেকে কুকুর কিংবা বিড়াল— সব প্রাণীকে ভালবাসেন।’’

Advertisement

যোগীর এমন ছবি অবশ্য এই প্রথম বার প্রকাশ্যে আসেনি। এর আগেও তাঁর পশুপ্রেমের প্রমাণ মিলেছে বিভিন্ন ঘটনায়। কিছু দিন আগে গোরক্ষপুর চিড়িয়াখানায় গিয়ে নিজের হাতে পশুদের খাবার খাইয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন