Road Accident

Barabanki Road Accident: দাঁড়িয়ে থাকা বাসে লরির ধাক্কা, উত্তরপ্রদেশে মৃত ১৮, আহত অন্তত ২৪

পুলিশ জানিয়েছে, ওই বাস হরিয়ানার পালওয়াল থেকে বিহার আসছিল। প্রায় ১৪০ জন শ্রমিক ছিলেন সেই বাসে। তাঁদের সকলেরই বাড়ি বিহারে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ০৮:৩৬
Share:

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বাস এবং লরি। ছবি টুইটার থেকে নেওয়া।

এক ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১৮ জন শ্রমিকের। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে বারাবঁকীতে অযোধ্যা-লখনউ জাতীয় সড়কে। জানা গিয়েছে, রাম সানেহি ঘাট থানার অদূরে দুরন্ত গতিতে ছুটে আসা একটি লরি ধাক্কা মারে দাঁড়িয়ে থাকা বাসে। সেই বাসের সামনেই ফুটপাতে ঘুমাচ্ছিলেন ওই শ্রমিকরা। লরির ধাক্কায় বাস গিয়ে পড়ে তাঁদের উপর। এর জেরেই ওই শ্রমিকদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে যোগীরাজ্যের পুলিশ। ঘটনায় আহত হয়েছেন ২৪ জনেরও বেশি শ্রমিকের।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওই বাস হরিয়ানার পালওয়াল থেকে বিহার আসছিল। প্রায় ১৪০ জন শ্রমিক ছিলেন সেই বাসে। লখনউ ঢোকার ২৮ কিলোমিটার আগে জাতীয় সড়কে খারাপ হয়ে যায় বাসের যন্ত্রাংশ। তা ঠিক করার জন্য রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল বাসটি। বাসে আসা কিছু শ্রমিক বাসের সামনে রাস্তার ধারে ঘুমোচ্ছিলেন। সে সময়ই ঘটে এই ভয়ানক দুর্ঘটনা।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। মৃতদের দেহ উদ্ধারের পাশাপাশি আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাঁদের চিকিৎসা চলছে। ঘটনা নিয়ে অতিরিক্ত ডিরেক্টর জেনারাল এসএন সাবাত বলেছেন, ‘‘মঙ্গলবার রাতে বারাবঁকীতে এক পথ দুর্ঘটনায় বিহারের ১৮ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁরা দ্বারভাঙা, সীতামারি-সহ বিভিন্ন এলাকার বাসিন্দা। ঘটনায় আহত হয়েছে দু’ডজনেরও বেশি। তাঁদের চিকিৎসা চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন