Trivendra Singh Rawat

ধরুন ওঁকে! শিক্ষিকার সঙ্গে তর্কাতর্কির পর নির্দেশ মুখ্যমন্ত্রীর

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতের জনতা দরবার চলছে। তখনই বদলির আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বচসায় জড়ান শিক্ষিকা। মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার করা হয় তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ২৯ জুন ২০১৮ ১৪:২৫
Share:

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। ছবি: এএফপি

বদলি করুন ওঁকে। গ্রেফতার করুন। শিক্ষিকা বদলির আবেদন জানানোর পরই এমনটাই নির্দেশ দিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

Advertisement

মুখ্যমন্ত্রীর জনতা দরবারে এসেছিলেন উত্তরা পন্থ বহুগুনা নামে এক প্রাথমিক স্কুল শিক্ষিকা। বয়স ৫৭। স্বামীকে হারিয়েছেন। সন্তানরাও থাকেন দেহরাদূনে। তাই উত্তরকাশী থেকে দেহরাদূনে বদলি চেয়ে আবেদন জানিয়েছিলেন তিনি।

২৫ বছর চাকরি করেছেন উত্তর কাশীতেই। কিন্তু বয়স হওয়ায় সন্তানদের সঙ্গেই থাকতে চেয়ে বারবার আবেদন জানিয়েছেন। তবে তাতে লাভ হয়নি। সেই কারণেই মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলতেই এসেছিলেন।

Advertisement

আরও খবর: পাকিস্তানে কষা হয় হত্যার ছক, লস্কর-ই-তৈবার নির্দেশেই খুন শুজাত বুখারি​

ভরা সভায় শিক্ষিকার আবেদন শুনে মুখ্যমন্ত্রী তাঁকে জিজ্ঞাসা করেন, চাকরি শুরু করার সময় তিনি কি ইচ্ছেমতো বদলির শর্ত কি তিনি কোথাও লিখে দিয়েছিলেন? এরপরই বচসার শুরু। সভার মাঝেই চিৎকার করে ওঠেন ওই শিক্ষিকা। তারপরই মুখ্যমন্ত্রী রাওয়াত বলে ওঠেন, শিক্ষিকাকে সাসপেন্ড করতে। গ্রেফতার করতে। আর হলও তাই। জনতা দরবারে গোলমাল পাকানোর অভিযোগে গ্রেফতার করা হল ওই শিক্ষিকাকে। পরে জামিনে মুক্তি পান তিনি।

দেখুন সেই বচসার ভিডিয়ো:

সংবাদ সংস্থাকে ওই শিক্ষিকা জানান, ‘‘আমি স্বামীকে হারিয়েছি। ২৫ বছর প্রত্যন্ত এলাকায় শিক্ষকতা করেছি। চাকরি জীবনের শেষের ক’দিন সন্তানদের সঙ্গে থাকতে চেয়ে এমনটা হল। একটু সংবেদনশীলতা আশা করেছিলাম, কিন্তু তা পাইনি।’’

শিক্ষিকার বক্তব্যের ভিডিয়ো:

রাওয়াত এই প্রসঙ্গে বলেন, ‘‘একজন শিক্ষিকাকে ভদ্র ব্যবহার করা শিখতে হবে।’’

আরও খবর: গুগল ডুডলে শ্রদ্ধা প্রশান্তচন্দ্র মহলানবিশকে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন