Chhapaak

‘ছপাক’ মুক্তির পর অ্যাসিড আক্রান্তদের জন্য পেনশন ঘোষণা উত্তরাখণ্ড সরকারের

এই ছবি মুক্তির পর সে রাজ্যের সরকার অ্যাসিড আক্রান্তদের জন্য পেনশন ঘোষণা করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৫:৪৪
Share:

অ্যাসিড আক্রান্তদের জন্য পেনশন চালুর ঘোষণা। ফাইল চিত্র।

অ্যাসিড আক্রান্ত তরুণীর জীবন নিয়ে তৈরি ছবি ‘ছপাক’ মুক্তি পেয়েছে গত শুক্রবার। সেই ছবিতে অ্যাসিড আক্রান্ত তরুণী লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে অভিনয় করে ইতিমধ্যেই প্রশংসিত দীপিকা পাড়ুকোন। তবে এই ছবির মুক্তি কিছুটা হলেও স্বস্তি দিল উত্তরাখণ্ডের অ্যাসিড আক্রান্তদের জীবনে। এই ছবি মুক্তির পর সে রাজ্যের সরকার অ্যাসিড আক্রান্তদের জন্য পেনশন ঘোষণা করেছে।

Advertisement

সে রাজ্যের শিশু ও নারীকল্যাণ মন্ত্রী রেখা আর্য এ বিষয়ে বলেছেন, ‘‘অ্যাসিড আক্রান্তদের জন্য পেনশন স্কিম চালুর পরিকল্পনা করছে সরকার।এই স্কিমের অধীনে প্রতি মাসে পাঁচ-ছয় হাজার টাকা দেওয়া হবে, যাতে তাঁরা সম্মানের সঙ্গে জীবন কাটাতে পারেন।’’ ক্যাবিনেটেও এই প্রস্তাব শীঘ্র পেশ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

মুক্তির আগে ‘ছপাক’ ছবি নিয়ে বিতর্ক ছড়িয়েছিল সারা দেশে। সে নিয়েও এ দিন মুখ খুলেছেন ওই মন্ত্রী। তিনি বলেছেন, ‘‘একজনের জীবন যুদ্ধ ফুটিয়ে তুলছে ছপাক। যাঁর জীবনযুদ্ধ তাঁর যদি আপত্তি না থাকে, অন্যদের তাতে নাক গলানো অর্থহীন।’’

Advertisement

আরও পড়ুন: টুইটারে মহিলার ফোন নম্বর চাইলেন এক ব্যক্তি, উত্তরে পুলিশ বলল...

আরও পড়ুন: শাহিনবাগের প্রতিবাদে মিলে গেল সব ধর্ম, দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন