Corona Vaccine

COVID vaccine: মদ কিনতে গেলে কোভিড টিকার শংসাপত্র দেখান! প্রশাসনের নয়া নিয়ম ঘিরে বিতর্ক

১ সেপ্টেম্বর থেকে নীলগিরি জেলায় এই নিয়ম চালু করা হয়েছে বলে জানিয়েছেন সেখানকার জেলাশাসক জে ইনোসেন্ট দিব্যা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৯
Share:

মদ কিনতে হুড়োহুড়ি। ফাইল ছবি।

রাজ্য সরকার পরিচালিত দোকান থেকে মদ কিনতে গেলে দেখাতে হবে টিকার শংসাপত্র। টিকাকরণ সম্পূর্ণ হলে তবেই কেনা যাবে মদ। সম্প্রতি এ রকম ঘোষণা করেছে তামিলনাড়ুর নীলগিরি জেলার প্রশাসন। যা নিয়ে বিতর্ক হচ্ছে। জেলার সমস্ত প্রাপ্তবয়স্ককে টিকাকরণের আওতায় আনতে এই পদক্ষেপ করা হয়েছে বলে সাফাই দিয়েছেন সেখানকার জেলাশাসক।

১ সেপ্টেম্বর থেকে নীলগিরি জেলায় এই নিয়ম চালু করা হয়েছে বলে জানিয়েছেন সেখানকার জেলাশাসক জে ইনোসেন্ট দিব্যা। মদ কেনার জন্য কোভিড টিকার শংসাপত্র দেখানো নিয়ে দিব্যা বলেছেন, ‘‘টিকা পাওয়ার যোগ্যদের মধ্যে ৯৭ শতাংশকে টিকা দেওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়েও টিকা দেওয়া হয়েছে। তবে কিছু মদ্যপ টিকা নিতে অস্বীকার করেছেন। তাঁদের দাবি, টিকা নিলে দু’-তিন দিন মদ খাওয়া যাবে না। তাই তাঁরা টিকা নেবেন না। এ রকম কিছু মানুষের জন্যই আমরা ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যে পৌঁছতে পারিনি। সে জন্যই এ রকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ কমপক্ষে একটি টিকা নেওয়া থাকলেও মদ কেনা যাবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন