Gujrat

বিয়ের শোভাযাত্রা নিহত জওয়ানদের শ্রদ্ধায় উৎসর্গ করলেন হবু দম্পতি

একে অন্যের জীবনসঙ্গী হওয়ার দিনে হবু দম্পতি অঙ্গীকার নিলেন দেশবাসীর সঙ্গে থাকার। শ্রদ্ধা জানালেন কাশ্মীরের পুলওয়ামায় নিহত সেনাদের প্রতি।

Advertisement

সংবাদ সংস্থা

ভদোদরা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:১০
Share:

ছবি:এএনআই

একে অন্যের জীবনসঙ্গী হওয়ার দিনে হবু দম্পতি অঙ্গীকার নিলেন দেশবাসীর সঙ্গে থাকার। শ্রদ্ধা জানালেন কাশ্মীরের পুলওয়ামায় নিহত সেনাদের প্রতি। তার জন্য বিয়ের অনুষ্ঠানের আগে চিরাচরিত হই-হুল্লোরের শোভাযাত্রা বদলে গেল শোক প্রকাশ ও শ্রদ্ধা জানানোর মিছিলে। ঘটনাটি গুজরাতের ভদোদরার

Advertisement

সম্প্রতি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় নিহত সেনাদের শ্রদ্ধা জানাতে বিয়ের অনুষ্ঠানের আগে শোভাযাত্রা বের করেন এক দম্পতি। বিয়ের পোশাকেই হবু বর-কনে জাতীয় পতাকা এবং পোস্টার নিয়ে অংশ নেন এই শোভাযাত্রায়। তাঁদের হাতে ধরা পোস্টারে দেখা যায় লেখা আছে, ‘কারা বলে ভারতে মাত্র ১৪২৭টা বাঘ অবশিষ্ট আছে? ১৩ লাখ বাঘ তো আমাদের দেশের বর্ডারে আছে।’ বিয়ের অনুষ্ঠানে পৌঁছনোর রথে চড়েই এই শোভাযাত্রা বের করেন তাঁরা। জাতীয় পতাকা জড়ানো ছিল রথের ঘোড়ার গায়েও। পুরো শহর ঘুরেই এই শোভাযাত্রার পরিকল্পনা করেছিলেন তাঁরা। তাঁদের সঙ্গে শোভাযাত্রায় অংশ নেওয়া বর ও কনে পক্ষের লোকেদেরও কয়েকজনের পরনে ছিল সেনাবাহিনীর ধাঁচের পোষাক, পাগড়িতে জাতীয় পতাকার রং। তাঁদেরকেও দেখা যায় পোস্টার হাতে নিহত সিআরপিএফ সেনাদের শ্রদ্ধা জানাতে।

হবু দম্পতির এই অভিনব শোভাযাত্রা মন জিতে নেয় এলাকার সকলেরই। অনেক শহরবাসীকেও দেখা যায় এগিয়ে এসে মিছিলে যোগদান করতে। বেলুন এবং জাতীয় পতাকা দিয়ে নবদম্পতিকে স্বাগত জানাতেও দেখা যায় এলাকার বাসিন্দাদের।

Advertisement

আরও পড়ুন: বিরুদ্ধ মত, এ বার বাড়ি গিয়ে হামলা

আরও পড়ুন: ‘৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তানিরা বিকানের ছাড়ুন’! নির্দেশিকা জারি করল জেলা প্রশাসন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন