Vande Bharat Express

ভোটের সময় গুজরাতে আবার ‘বেলাইন’ মোদীর বন্দে ভারত এক্সপ্রেস! এ বার ধাক্কা মারল গরুকে

গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। এই নিয়ে চার দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারল গরু-মোষকে। গুজরাতের এক মহিলাও এই ট্রেনের ধাক্কায় নিহত হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১০:০৮
Share:

বন্দে ভারত এক্সপ্রেস বার বার দুর্ঘটনার মুখে। ফাইল চিত্র।

আবারও দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতে। বৃহস্পতিবার রাতে মুম্বই থেকে গান্ধীনগরগামী সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনটি উদভাদা এবং ভাপি স্টেশনের মধ্যে ধাক্কা মারল গরুকে। পশ্চিম রেলের আধিকারিক সুনীল ঠাকুর জানিয়েছেন, সংঘর্ষের ফলে ট্রেনের সামনের প্যানেলে একটি ছোট ফাটল ধরেছে।

Advertisement

গুজরাতে বিধানসভা ভোটপর্ব চলাকালীন এই ঘটনায় শাসক শিবিরের কিছুটা অস্বস্তি বাড়ল বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, বৃহস্পতিবারই ছিল গুজরাতে প্রথম দফায় ৮৯টি আসনে ভোটগ্রহণ। গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। তার পর এই নিয়ে চার দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মারল গরু-মোষকে।

তা ছাড়া গত ৮ নভেম্বর বিকেলে গান্ধীনগর স্টেশন থেকে ১০০ কিলোমিটার দূরের আনন্দ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছিল। বন্দে ভারত এক্সপ্রেস দু’মিনিটের সামান্য বেশি সময়েই ১৬০ কিলোমিটার গতিতে ছুটতে পারে। সেই ট্রেনে যাত্রা করা অন্যান্য ট্রেনের তুলনায় অনেক বেশি আরামদায়ক বলেও পশ্চিম রেল সূত্রের খবর। কিন্তু বসতিপূর্ণ এলাকায় দ্রুতগতির এই ট্রেন চালানো ঝুঁকির কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন