Vande Bharat Express

বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় মহিলার মৃত্যু গুজরাতে, পাঁচ সপ্তাহে চতুর্থ দুর্ঘটনা!

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। তার পর তিন দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মেরেছে গরু-মোষের দলকে। এ বার তার ‘শিকার’ এক মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা

গান্ধীনগর শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২১:৪০
Share:

বন্দে ভারত এক্সপ্রেস বার বার দুর্ঘটনার মুখে। ফাইল চিত্র।

আবারও দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্য গুজরাতে। মঙ্গলবার আনন্দের কাছে সেমি হাইস্পিড ট্রেনের ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছে।

Advertisement

স্থানীয় রেল পুলিশের তরফে জানানো হয়েছে, বিকেল ৪টে ৩৭ নাগাদ আনন্দ স্টেশনের কাছে রেললাইন পার হতে গিয়ে বেট্রিস আর্চিবল্ড পিটার নামে ওই মহিলা গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত এক্সপ্রেসের চাকায় কাটা পড়েন। আমদাবাদের বাসিন্দা ৫৪ বছরের পিটার আনন্দে এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন বলে পুলিশ জানিয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনের উদ্বোধন করেছিলেন। তার পর তিন দফায় বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মেরেছে গরু-মোষের দলকে। তার মধ্যে গত ৭ অক্টোবর বিকেলে গান্ধীনগর স্টেশন থেকে ১০০ কিলোমিটার দূরের আনন্দ স্টেশনের কাছেই বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা মেরেছিল একটি গরুকে। এ বার সেখানে ওই ট্রেনের ধাক্কায় মানুষের মৃত্যুর ঘটনা ঘটল।

Advertisement

বন্দে ভারত এক্সপ্রেস দু’মিনিটের সামান্য বেশি সময়ে ১৬০ কিলোমিটার গতিতে ছুটতে পারে। সেই ট্রেনে যাত্রা করা অন্যান্য ট্রেনের তুলনায় অনেক বেশি আরামদায়ক বলেও পশ্চিম রেল সূত্রের খবর। কিন্তু ঘন বসতিপূর্ণ এলাকায় দ্রুতগতির এই ট্রেন চালানো ঝুঁকির কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন