স্ত্রী লন্ডনে, স্কাইপ-এই চলল বিবাহবিচ্ছেদ মামলার শুনানি

স্বামী থাকেন সিঙ্গাপুরে। স্ত্রী লন্ডনে। আর তাঁদের বিবাহবিচ্ছেদ মামলার শুনানি চলল পুণেতে! স্বামী যদিও বা সিঙ্গাপুর থেকে উড়ে এলেন কিন্তু স্ত্রী পুণেতে না এসেও হাজির থাকলেন শুনানিতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ২০:৪২
Share:

স্বামী থাকেন সিঙ্গাপুরে। স্ত্রী লন্ডনে। আর তাঁদের বিবাহবিচ্ছেদ মামলার শুনানি চলল পুণেতে! স্বামী যদিও বা সিঙ্গাপুর থেকে উড়ে এলেন কিন্তু স্ত্রী পুণেতে না এসেও হাজির থাকলেন শুনানিতে। সৌজন্যে ভিডিও কনফারেন্সিং। স্কাইপ-এ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমেই চলল শুনানি। এই ধরনের ঘটনা দেশে এই প্রথম।

Advertisement

২০১৫ সালের মে মাসে বিয়ে হয়েছিল ওই দম্পতির। বিয়ের কিছু দিন পরেই স্বামী সিঙ্গাপুরে চাকরির সুযোগ পান। আর স্ত্রীও লন্ডনে কাজ পান। দু’জনের মধ্যে এই নিয়ে ঝামেলাও শুরু হয়। ২০১৫ সালের জুন মাস থেকে তাঁরা আলাদা থাকতে শুরু করেন। শেষে স্বামী চলে যান সিঙ্গাপুরে এবং স্ত্রীও লন্ডনে গিয়ে কাজে যোগ দেন। ২০১৬-র অগস্টে তাঁরা পুণের আদালতে মিউচুয়াল বিবাহবিচ্ছেদের মামলা করেন। শনিবার ওই মামলারই শুনানি ছিল। সে কারণে সিঙ্গাপুর থেকে পুণে আদালতে পৌঁছে যান স্বামী। কিন্তু অফিস থেকে ছুটি না পাওয়ায় ওই দিন আদালতে পৌঁছতে পারেননি স্ত্রী। তাই বিচারকের থেকে অনুমতি নিয়ে স্কাইপ-এ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে স্ত্রী-র সঙ্গে যোগাযোগ করেন স্বামী। ভিডিও কনফারেন্সিংয়েই চলে তাঁদের বিবাহবিচ্ছেদের মামলার শুনানি। দু’জনের আইনজীবী সুচিত মুন্ডাদা জানান, দেশে প্রথম এই ভাবে বিবাহবিচ্ছেদ মামলার শুনানি চলল।

আরও পড়ুন: ‘যাও, আত্মহত্যা করো’, ১১ বছরের ছাত্রীকে বললেন শিক্ষিকা!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন