মন কেমন করে না বিজয় মাল্যের

ঋণখেলাপের মামলায় মাল্যের প্রত্যর্পণ চেয়েছে ভারত। সে নিয়ে মামলা চলছে ব্রিটেনের আদালতে। কিন্তু তাতে ব্রিটেনে মাল্যের জীবনযাত্রায় বিশেষ পরিবর্তন হয়নি। চ্যাম্পিয়ন্স ট্রফি, উইম্বলডন টেনিস টুর্নামেন্ট, রয়্যাল অ্যাসকটে ঘোড়দৌড়, কোনওটাই বাদ যায়নি তাঁর ভ্রমণসূচি থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৭ ০৪:১৫
Share:

ভারতের জন্য মনকেমন করে না বিজয় মাল্যের। অন্তত তেমনটাই বলছেন প্রাক্তন কিঙ্গফিশার কর্তা।

Advertisement

ঋণখেলাপের মামলায় মাল্যের প্রত্যর্পণ চেয়েছে ভারত। সে নিয়ে মামলা চলছে ব্রিটেনের আদালতে। কিন্তু তাতে ব্রিটেনে মাল্যের জীবনযাত্রায় বিশেষ পরিবর্তন হয়নি। চ্যাম্পিয়ন্স ট্রফি, উইম্বলডন টেনিস টুর্নামেন্ট, রয়্যাল অ্যাসকটে ঘোড়দৌড়, কোনওটাই বাদ যায়নি তাঁর ভ্রমণসূচি থেকে। ব্রিটিশ গ্রাঁ প্রি-র আসরে এক সাংবাদিক করেই ফেললেন প্রশ্নটা, ‘‘ভারতের জন্য মনকেমন করে না?’’ মাল্য বললেন, ‘‘নাহ। করার কারণও নেই। আমার পরিবারের সকলেই হয় ব্রিটেন নইলে আমেরিকার নাগরিক। ভারতে কেউ নেই।’’

আজ মাল্যের বিরুদ্ধে মানহানির মামলায় শাস্তিদান স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। সশরীর সুপ্রিম কোর্টে হাজির করতে পারলে তবেই তাঁর শাস্তির মেয়াদ ঘোষণা করবে শীর্ষ আদালত। ঋণ খেলাপের মামলায় মাল্যকে তাঁর সব সম্পত্তির বিবরণ দিতে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তা দিতে না পারায় তাঁর বিরুদ্ধে মানহানির মামলা হয়। তাতে দোষী সাব্যস্ত হয়েছেন মাল্য। আজ শাস্তি ঘোষণার কথা ছিল। অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল জানান, মাল্যের প্রত্যর্পণ নিয়ে ব্রিটেনে মামলা চলছে। তার পরেই বিচারপতিরা জানিয়ে দেন, মাল্যকে হাজির না করলে মানহানির মামলা নিয়ে এগোনো সম্ভব নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন