CAA

প্রতিবাদের পাশাপাশি রাস্তার নোংরা পরিষ্কার করল জামিয়ার পড়ুয়ারা, প্রশংসা নেটদুনিয়ার

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের দেখা গেল বিশ্ববিদ্যালয়ের বাইরের রাস্তার নোংরা পরিষ্কার করতে। আর সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই জামিয়ার পড়ুয়াদের প্রশংসায় ভাসাল নেটদুনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৯ ১২:৪৪
Share:

নোংরা পরিষ্কার করছে জামিয়ার পড়ুয়ারা। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদে সামিল হয়েছিলেন তাঁরা। তাঁদের উপর নির্বিচারে লাঠি চার্জের জেরে ক্ষোভে ফেটেছিল দেশের বিভিন্ন প্রান্তের ছাত্রসমাজ। প্রতিবাদে সামিল হওয়ার পাশাপাশি জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের দেখা গেল বিশ্ববিদ্যালয়ের বাইরের রাস্তার নোংরা পরিষ্কার করতে। আর সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই জামিয়ার পড়ুয়াদের প্রশংসায় ভাসাল নেটদুনিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের বাইরে প্রতিবাদের সময় ঝামেলার জেরে প্ল্যাকার্ড, জলের খালি বোতল ও অন্যান্য বর্জ্য দ্রব্য পড়ে থাকতে দেখা গিয়েছিল বিশ্ববিদ্যালয়ের বাইরের রাস্তায়। প্রতিবাদের পাশাপাশি সেই সব বর্জ্য পরিষ্কার করতে দেখা গেল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। সেই ঘটনার প্রচুর ছবি-ভিডিয়ো মঙ্গলবার ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। যথারীতি ভাইরাল হয়েছে সেগুলি।

সরকারের কাজের পাশাপাশি দূষণ পরিবৃত দিল্লির পরিবেশ পরিষ্কার রাখা নিয়েও যে জামিয়ার পড়ুয়ারা চিন্তাভাবনা করেন সে চিত্রই তুলে ধরছে এই ভিডিয়োগুলি।

Advertisement

দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: লাঠির সামনে অকুতোভয়, জামিয়ার এই ছাত্রীদের সাহসিকতায় মুগ্ধ নেটিজেনরা

আরও পড়ুন: ইন্ডিয়া গেটে বিক্ষোভকারীদের জন্য চায়ের ব্যবস্থা করে নেটদুনিয়ায় ‘হিরো’ দুই শিখ ভাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন