Viral

এবার রাইড বাতিল করার জন্য ওলা, উবর ড্রাইভারের ফাইন হতে পারে

তেলঙ্গানার 'সাইবারাবাদ ট্রাফিক পুলিশ' নামের টুইট হ্যান্ডলে জানানো হয়েছে, নতুন মোটর ভেহিকল অ্যাক্টে কোনও ক্যাবের ড্রাইভার রাইড ক্যানসল করলে তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা যেতে পারে। এই অ্যাকাউন্টটি ভেরিফায়েড নয়।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৯ ১৪:০১
Share:

রাইড বাতিল করলে হতে পারে চালকদের ফাইন। গ্রাফিক্স: তিয়াসা দাস।

রাতের দিকে ওলা, উবর রাইড বুক করেছে, কিন্তু চালক যেতে চাইছেন না। ফোন করলে বলছেন,‘‘রাইড ক্যানসল করে দিন।’’ বা অনেক দূরত্বের কোনও রাইড বুক করেছেন,কোম্পানির পরিষেবা দেওয়ার কথা বলা থাকলেও, ড্রাইভার যেতে চাইছেন না, ড্রাইভার হয়তো নিজেই রাইড ক্যানসেল করে দিচ্ছেন। যাঁরা নিয়মিত অ্যাপ ক্যাবে চড়েন তাঁদের হয়তো এমন অভিজ্ঞতা এক বা একাধিকবার হয়েছে। এবার তা থেকে নাকি কিছুটা সুরাহা মিলতে পারে।

Advertisement

তেলঙ্গানার 'সাইবারাবাদ ট্রাফিক পুলিশ' নামের টুইট হ্যান্ডলে জানানো হয়েছে, নতুন মোটর ভেহিকল অ্যাক্টে কোনও ক্যাবের ড্রাইভার রাইড ক্যানসল করলে তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা যেতে পারে। এই অ্যাকাউন্টটি ভেরিফায়েড নয়। অ্যাকাউন্টে উল্লেখ করা হয়েছে , এটি সাইবারাবাদ ট্রাফিক পুলিশের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট।

টুইটে বলা হয়েছে মোটর ভেহিকলের ১৭৯(১) ধারায় অনুযায়ী,যাত্রী পরিবহণের চুক্তি ভঙ্গ করা অপরাধ। যাত্রীরা ট্রাফিক পুলিশের কাছে অভিযোগ দায়ের করতে পারেন।

Advertisement

এই ধারা শুধু যে অ্যাপ ক্যাবের ক্ষেত্রেই নয়, অন্য ট্যাক্সি বা অটো চালকের উপরেও প্রযোজ্য বলে উল্লেখ করা হয়েছে টুইটাটিতে। সেই সঙ্গে অভিযোগ জানানোর জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বর (৯৪৯০৬১৭৩৪৬) দিয়ে দেওয়া হয়েছে। নতুন মোটর ভেহিকল অ্যাক্টে রাইড ক্যানসলের জন্য ড্রাইভারদের ৫০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

আরও পড়ুন: আজও সমুদ্রের গভীরে ঘুরে বেড়াচ্ছে ২৬৮ বছরের কোনও তিমি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন