Himachal Pradesh

বিধানসভার বাইরে মুখ্যমন্ত্রীকে স্যালুট করল পুলিশ কুকুর, পাল্টা তিনি কী করলেন দেখুন

ডোরা আগামী বছর ফেব্রুয়ারিতে অবসর নিচ্ছে। গত ১০ বছর ধরে সে ডগ স্কোয়াডের সদস্য। তাকে বিস্ফোরক খুঁজে বের করার জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

সিমলা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৮
Share:

হিমাচলের মুখ্যমন্ত্রীকে স্যালুট করছে ডোরা। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তার খাতিরে পুলিশের সঙ্গে থাকে ডগ স্কোয়াডের সদস্যরাও। এমন কি সেই পুলিশ কুকুরদের ভিআইপি-দের স্যালুট করতেও শেখানো হয়। কিন্তু স্যালুট করে পাল্টা কিছু পাওয়ার ঘটনা ক্যামেরাবন্দি হয়ে ভাইরাল হতে দেখেছেন? এমনই এক কুকুর হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের প্রশংসা কুড়াল, সেই ছবি এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

এবারের বর্ষা অধিবেশনের চতুর্থ দিনে বৃহস্পতিবার হিমাচল প্রদেশের বিধানসভা চত্বরে উপস্থিত ছিল পুলিশের ডগ স্কোয়াডের সদস্যরা। তাদের মধ্যে এক ল্যাব্রাডরের নাম ডোরা। ডোরা মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর ও বিধানসভার অধ্যক্ষ বিপিন সিংহ পারমারের বিধানসভায় ঢোকার আগে নিজের স্টাইলে সামনের পা দু'টি মুড়ে বসে মাথা ঝুঁকিয়ে স্যালুট করে। আর মুখ্যমন্ত্রীও এগিয়ে গিয়ে প্রশংসায় ডোরার পিঠ চাপড়ে দেন। সেখানে উপস্থিত সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে সেই মুহূর্তটি। পরে যা সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়।

ডগ স্কোয়াডের তরফে মুখ্যমন্ত্রী ও অধ্যক্ষকে স্যালুট দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয। ডোরা সহ স্কোয়াডের ছয় সদস্যই উপস্থিত ছিল বিধানসভা চত্বরে। ডোরা আগামী বছর ফেব্রুয়ারিতে অবসর নিচ্ছে। গত ১০ বছর ধরে সে ডগ স্কোয়াডের সদস্য। তাকে বিস্ফোরক খুঁজে বের করার জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মাদক চক্রে এক মহিলার গ্রেফতারি নিয়ে রিয়ার ১১ বছরের পুরনো টুইট ফের ভেসে উঠল

আরও পড়ুন: সানি লিওনির পছন্দের তালিকায় লস অ্যাঞ্জেলসের সেরা দু’টি ‘জিনিস’ কী দেখুন​

ডগ স্কোয়াডের দায়িত্বে থাকা হিমাচল প্রদেশ পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর অনোখি লাল জানিয়েছেন, "এই প্রথম বিধানসভার বাইরে মুখ্যমন্ত্রী ও অধ্যক্ষকে ডগ স্কোয়াডের তরফ থেকে স্যালুট জানানো হল। স্কোয়াডের ছয় সদস্যের সঙ্গে তাঁদের হ্যান্ডলাররাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। এটা একটা আনন্দ এবং গর্বের মুহূর্ত।"

দেখুন স্যালুট করার সেই ছবি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন