Viral

পাখির সঙ্গে বিস্কুট ভাগ করে খেতে শেখাচ্ছে এই কাঠবেড়ালি

সুধা রমেন, আইএফএস নামে এক টুইটার হ্যান্ডলে ২৭ নভেম্বর একটি ছবি পোস্ট হয়েছে। ছবিটি তাঁকে কেউ ফরওয়ার্ড করেছিলেন, সেটিই তিনি পোস্ট করেছেন। সেই সঙ্গে ফটোগ্রাফারকেও কুর্নিশ করেছেন এমন একটি মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৯ ১৫:১০
Share:

পাখিদের সঙ্গে বিস্কুট ভাগ করে খাচ্ছে কাঠবিড়ালি। টুইটার থেকে নেওয়া ছবি।

সবার সঙ্গে ভাগ করে খাওয়ার শিক্ষা যে পশুপাখিদের মধ্যেও রয়েছে, তা আরও একবার সামনে এল। পশুপাখিরা নিজের পরিবারের সঙ্গে খাবার ভাগ করেই খায়। কিন্তু এক কাঠবেড়ালি যেভাবে পাখিদের সঙ্গে খাবার ভাগ করে নিচ্ছে তা খুব কমই দেখা দিয়েছে।

Advertisement

ছবিটিতে দেখা যাচ্ছে, কাঠবেড়ালিটি পিছনের পায়ে ভর দিয়ে দাঁড়িয়ে রয়েছে। সামনের পা দিয়ে মুখের কাছে ধরে রেখেছে একটি বিস্কুট। আর তার সামনেই দাঁড়িয়ে রয়েছে কয়েকটি ছোট ছোট পাখি। তাদের মধ্যে দু’টি পাখি কাঠবিড়ালির বিস্কুটের দিকে তাকিয়ে রয়েছে। একটি পাখিতো আবার কাঠবেড়ালির ধরে রাখা অবস্থাতেই বিস্কুটে ভাগ বসিয়েছে।

সুধা রমেন, আইএফএস নামে এক টুইটার হ্যান্ডলে ২৭ নভেম্বর একটি ছবি পোস্ট হয়েছে। ছবিটি তাঁকে কেউ ফরওয়ার্ড করেছিলেন, সেটিই তিনি পোস্ট করেছেন। সেই সঙ্গে ফটোগ্রাফারকেও কুর্নিশ করেছেন এমন একটি মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য।

Advertisement

আরও পড়ুন: প্রচণ্ড কাশি নিয়ে হাসপাতালে ভর্তি, রোগীর নাক, গলা থেকে বেরোল বড় বড় দু’টি…

পোস্টটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। প্রচুর মানুষ সেটিকে লাইক ও রিট্যুইট করছেন।

আরও পড়ুন: বিয়ের আসরে গ্র্যান্ড এন্ট্রি, আকাশ থেকে নামলেন বর, ভাইরাল ভিডিয়ো

দেখুন সুধা রমেনের টুইট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন