Viral

এক সাধারণ মানুষের টুইটের ধাক্কায় জরিমানা, শো-কজের মুখে আইন রক্ষক!

মান্নু ঝা নামে এক টুইটার হ্যান্ডলে ৩ সেপ্টেম্বর একটি ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যাচ্ছে একটি বাইকে দু’জন রয়েছেন। তার মধ্যে চালক হেলমেট পরে থাকলেও পিছনে বসা যাত্রীর মাথা খালি। পোশাক দেখে বোঝা যাচ্ছে তিনি একজন পুলিশ কর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

গুরুগ্রাম শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৯ ১৯:২৭
Share:

হেলমেট ছাড়াই বাইকে পুলিশ কর্মী। ছবি: টুইটার থেকে নেওয়া।

মোটর ভেহিকেল (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট, ২০১৯ কার্যকর হওয়ার পর থেকেই কড়াকড়ি শুরু হয়েছে। ট্র্যাফিক আইন ভেঙে আর পার পাওয়া যাচ্ছে না। শুধু সাধারণ মানুষ নন, পুলিশও যদি আইন ভাঙে, তবে আইন তাঁদের ক্ষেত্রেও এক, এই বার্তাই দিল গুরুগ্রাম ট্র্যাফিক পুলিশ। একটি টুইটারে দেখা যায় হেলমেট ছাড়াই বাইকে বসে রয়েছেন এক পুলিশ কর্মী। তার পরই ওই পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয় গুরুগ্রাম ট্র্যাফিক পুলিশ বিভাগ।

Advertisement

মান্নু ঝা নামে এক টুইটার হ্যান্ডলে ৩ সেপ্টেম্বর একটি ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যাচ্ছে একটি বাইকে দু’জন রয়েছেন। তার মধ্যে চালক হেলমেট পরে থাকলেও পিছনে বসা যাত্রীর মাথা খালি। পোশাক দেখে বোঝা যাচ্ছে তিনি একজন পুলিশ কর্মী। বাইকের নম্বরও ধরা প়ড়েছে সেই ছবিতে। ট্যাগ করে দেওয়া হয় গুরুগ্রামের ট্র্যাফিক ডিসিপি এবং গুরুগ্রাম ট্রাফিক পুলিশকে।

এই ছবি পোস্ট হওয়ার পরই বিষয়টি নজরে আসে গুরুগ্রাম ট্র্যাফিক পুলিশ বিভাগের।১৫ মিনিটের মধ্যে তারা জানিয়ে দেয়, বিষয়টি উচ্চতর পুলিশ আধিকারিকদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে পরবর্তী পদক্ষেপের জন্য।

Advertisement

আরও পড়ুন : দেশি গাড়ি হারিয়ে দিল বিদেশি ব্র্যান্ডকে!

আরও পড়ুন : বাড়িতে মিলল লক্ষ লক্ষ টাকার গুপ্তধন, কিন্তু কপালে সইল না সুখ!

এই পোস্টের দু’দিন পর ৫ সেপ্টেম্বর গুরুগ্রাম ট্রাফিক পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়, অভিযুক্ত পুলিশ কর্মীরজরিমানা করা হয়েছে। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয় ওই পুলিশ কর্মীর নামে জরিমানার চালান কাটা হয়েছে। অভিযুক্ত পুলিশ কর্মীকে শো-কজ করা হয়েছে।

অভিযুক্ত পুলিশ কর্মী গুরুগ্রামের সেক্টর ৪০ থানায় কর্মরত বলে জানা গিয়েছে।আর এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, হেলমেট ছাড়া বাইকে চড়ার জন্য অভিযুক্ত পুলিশ কর্মীর নতুন আইন মোতাবেক জরিমানা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন