Jasmer Singh Sandhu

৬২তম জন্মদিন কী ভাবে পালন করল দেখুন পানিপথের এই ‘যুবক’

‘সেদিন তাঁর ৬২তম জন্মদিন ছিল। আর ওই দিনই তিনি ৬২.৪ কিলোমিটার দৌড়েছেন’। একটি গাড়ি থেকে তাঁর দৌড়নোর দৃশ্য ক্যামেরাবন্দি করে সেই পোস্টের সঙ্গে আপলোড করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

পানিপথ শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২০ ২১:৪১
Share:

জসমির সিংহ সান্ধু। টুইটার থেকে নেওয়া ছবি।

অতিমারির এই পরিস্থিতিতে নেটাগরিকদের কাছে এর থেকে বড় অনুপ্রেরণা কী হতে পারে। এক ব্যক্তি তাঁর ৬২তম জন্মদিনে টানা ৬২ কিলোমিটারের বেশি দৌড়লেন। পরের বছর আবার আরও এক কিলোমিটার বেশি দৌড়নোর পরিকল্পনা করেছেন তিনি। নিজের টুইটার হ্যান্ডলে ভিডিয়ো পোস্ট করে একথা জানিয়েছেন পানিপথের জসমির সিংহ সান্ধু।

Advertisement

হরিয়ানার পানিপথের বাসিন্দা জসমির সিংহ সান্ধু যাঁকে লোকে ফ্লায়িং সান্ধু নামেও চেনেন, ২৫ অগস্ট নিজের টুইটার হ্যান্ডলে পোস্টটি করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, ‘সেদিন তাঁর ৬২তম জন্মদিন ছিল। আর ওই দিনই তিনি ৬২.৪ কিলোমিটার দৌড়েছেন’। একটি গাড়ি থেকে তাঁর দৌড়নোর দৃশ্য ক্যামেরাবন্দি করে সেই পোস্টের সঙ্গে আপলোড করা হয়েছে। এই বয়সে এমন ফিটনেসের তারিফ করতে কার্পণ্য করেননি নেটাগরিকরা।

ওই দিন পানিপথে তাঁর বাড়ির সামনে থেকে দৌড় শুরু করেন জসমির। তারপর সাত সাত ঘণ্টা ৩২ মিনিটে ইউটার্ন নিয়ে বাড়ি ফেরেন। মাঝে অতিক্রম করেন ৬২.৪ কিলোমিটার রাস্তা। তবে এই প্রথম তিনি খবরে উঠে আসেননি, এ বছর জয়সলমেরে ফুল ম্যারাথনে অংশ নিয়ে তিনি দ্বিতীয় হয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: সম্পূর্ণ বিবস্ত্র হয়ে গাড়ি ধোয়ার জায়গায় স্নান যুবকের, ক্যামেরায় ধরা পড়ল গোটা ঘটনা

আরও পড়ুন: মহিলার হাতে মার খাচ্ছেন নিরাপত্তা কর্মী, ধরা পড়ল নজরদারি ক্যামেরায়

২০১০ সালে হৃদরোগ দেখা দেয় জসমিরের। সেরে উঠার পর তিনি আস্তে আস্তে হাঁটা, তারপর দৌড়নো শুরু করেন। সেই দৌড় তাঁকে ম্যারথনে পৌঁছে দেয়। এবার তিনি পণ করেছেন, প্রতি জন্মদিনে যত বছরের হবেন তত কিলোমিটার করে দৌড়বেন। অর্থাত্ পরের বছর তিনি অন্তত ৬৩ কিলোমিটার দৌড়নোর লক্ষ্য রেখেছেন নিজের সামনে। সংবাদ মাধ্যমকে নিজেই এ কথা জানিয়েছেন জসমের।

দেখুন জসমিরের দৌড়নোর ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন