Viral video

মাঝ রাস্তায় এমন মন ভাল করা দৃশ্য ক’জনের কপালে জোটে!

রাস্তার ধারে দাঁড়িয়ে এক মা চিতাবাঘ ও তার ২ সন্তান। তারা রাস্তা পারাপারের উদ্যোগ নিচ্ছে দেখে দু'দিকের গাড়িও দাঁড়িয়ে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৬:৩০
Share:

চিতাবাঘের পরিবারের রাস্তা পারাপার। সোশ্যাল মিডিয়ায় থেকে নেওয়া ছবি।

পশুপাখিদের অনেক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। কিন্তু কিছু ভিডিয়ো এমনই যে, সেই সব মুহূর্তকে ক্যামেরাবন্দি করার সুযোগ খুব কম মানুষেরই হয়েছে। তেমনই একটি ভিডিয়ো শেয়ার হয়েছে এক টুইটার হ্যান্ডলে। যেখানে এক চিতাবাঘের পরিবার রাস্তা পেরচ্ছে। আর তারা যাতে নিরাপদে রাস্তা পেরিয়ে যেতে পারে, তার জন্য দাঁড়িয়ে পড়েছে একের পর এক গাড়ি।

Advertisement

ভিডিয়োটি টুইটারে ডক্টর এম ভি রাও আইএস নামে একটি হ্যান্ডলে শেয়ার হয়েছে। ভিডিয়োর শুরুতে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে দিয়ে চলে গিয়েছে একটি পিচের রাস্তা। আর সেই রাস্তার ধারে দাঁড়িয়ে এক মা চিতাবাঘ ও তার ২ সন্তান। তারা রাস্তা পারাপারের উদ্যোগ নিচ্ছে দেখে দু'দিকের গাড়িও দাঁড়িয়ে পড়ে। তাদের মধ্যে কোনও একটি গাড়ির যাত্রী চিতাবাঘের পরিবারের সেই রাস্তা পার হওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ২ বাচ্চা চিতাবাঘের মধ্যে একটি মায়ের বাধ্য হলেও অন্যটি যেন একটু দুষ্টু। সে মায়ের পিছু পিছু রাস্তা পার হতে হতে হঠাৎই থেমে যায়। রাস্তার মাঝে শুয়ে পড়ে। নিজের মতো করে খেলতে শুরু করে। বাধ্য হয়ে তার মা আবার ফিরে আসে তার কাছে। ঘাড়ে কামড়ে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

Advertisement

এই ঘটনা সম্ভবত ওই চিতাবাঘের পরিবারের কাছে প্রতিদিনের। তাই তারা আশপাশে লোকজন দেখেও ভীতও নয় বা আক্রমণনাত্মকও হয়ে ওঠেনি। নিজের মতো করে রাস্তা পেরিয়ে চলে যায়। এমন ভিডিয়ো স্বাভাবিক ভাবেই ভাইরাল হতে সময় নেয়নি। তবে ভিডিয়োটি কবে কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, সে সম্পর্কে কিছুই উল্লেখ করেননি রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন