Viral Video

এক তৃণভোজীকে কব্জা করতে পারল না চিতাবাঘ!

গায়ের সব কাঁটা মেলে ধরেছে সজারুটি। তাই মুখ এগিয়ে নিয়ে গিয়েও বার বার খোঁচা খেয়ে পিছিয়ে আসতে হচ্ছে। আর সজারুটিও চিতাবাঘটির কাছ থেকে পালানোর চেষ্টা করছে। চিতাবাঘটি তাকে ঘুরে ঘুরে আটকানোর চেষ্টা করছে। আটকানোর চেষ্টা করলেও বিশেষ সুবিধা করতে পারছে না। বার বার তীক্ষ্ণ খোঁচা খাচ্ছে আর মুখ সরিয়ে নিচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩৪
Share:

সজারু-চিতাবাঘে দ্বৈরথ। টুইটার থেকে নেওয়া ছবি।

এক তৃণভোজী প্রাণীকে কিছুতেই কব্জা করতে পারছে না একটি চিতাবাঘ। এমন নয় যে তৃণভোজী প্রাণীটি ছুটে পালিয়ে যাচ্ছে।ফাঁকা জায়গায় প্রায় দাঁড়িয়েই আছে সে। তা-ও বনের অন্যতম ত্রাস, চিতাবাঘ ছোট্ট প্রাণীটিকে কিছুতেই কব্জা করতে পারছে না। কারণ প্রাণীটি ছোট্ট হলেও নাম সজারু।

Advertisement

সম্প্রতি টুইটারে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাতের বেলা পিচের রাস্তায় একটি সজারুকে দেখে এগিয়ে আসছে একটি কমবয়সী চিতাবাঘ। সজারুটিকে কামড়ানোর চেষ্টা করছে। কিন্তু গায়ের সব কাঁটা মেলে ধরেছে সজারুটি। তাই মুখ এগিয়ে নিয়ে গিয়েও বার বার খোঁচা খেয়ে পিছিয়ে আসতে হচ্ছে। আর সজারুটিও চিতাবাঘটির কাছ থেকে পালানোর চেষ্টা করছে। চিতাবাঘটি তাকে ঘুরে ঘুরে আটকানোর চেষ্টা করছে। আটকানোর চেষ্টা করলেও বিশেষ সুবিধা করতে পারছে না। বার বার তীক্ষ্ণ খোঁচা খাচ্ছে আর মুখ সরিয়ে নিচ্ছে। তবে ভিডিয়োর শেষ পর্যন্ত দেখা যাচ্ছে সজারুটি রাস্তা বরাবর এগিয়ে যাচ্ছে, আর চিতাবাঘটিও তার পিছু নিয়ে চলেছে। আর মাঝে মাঝে চেষ্টা করছে সজারুটি উদরস্থ করার।

রাস্তা দিয়ে যাওয়া একটি গাড়ির হেডলাইটের আলোর সামনেই এই ঘটনা চলছিল। গাড়ি থেকেই ক্যামেরাবন্দি করা হয় এই দৃশ্য। সজারু আর চিতাবাঘটি যত এগিয়ে যাচ্ছিল, গাড়িটিও পিছনে পিছনে এগিয়ে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন : সাবধান! ড্রাই শ্যাম্পুর ক্যান উড়িয়ে দিল গাড়ির ছাদ

আরও পড়ুন : ডোনাল্ড ট্রাম্পের দিকে গ্রেটা থুনবার্গের চাউনি এখন ইন্টারনেটে ভাইরাল

ঘটনাটি কবেকার বা কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, তা জানা যায়নি। ১৯ সেপ্টেম্বর পোস্ট হওয়া ভিডিয়োটি ইতিমধ্যেই কয়েক হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে পড়েছে লাইক ও কমেন্ট। শেয়ারও করছেন প্রচুর মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন