elephant

হাতির মিছিলে অবরুদ্ধ জাতীয় সড়ক, ভাইরাল ভিডিয়ো

মঙ্গলবার পারজং-এ মহাবিরোধ ফরেস্ট রেঞ্জের জঙ্গল থেকে বেরিয়ে চলে আসে প্রায় ৫০টি হাতি। জাতীয় সড়কে বেশ দীর্ঘক্ষণ গাড়ি চলাচলও বন্ধ হয়ে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

ভূবনেশ্বর শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৪
Share:

জাতীয় সড়ক পার করছে হাতির দল। টুইটার থেকে নেওয়া ছবি।

কোনও রাজনৈতিক দলের নয় এক দল হাতির ‘মিছিলে’ অবরুদ্ধ হয়ে পড়ল ৫৫ নম্বর জাতীয় সড়ক। ওড়িশার ঢেঙ্কানল ফরেস্ট রেঞ্জের হালাদিয়াবাহল গাদাসিলা সেকশনে মঙ্গলবার এই দৃশ্য ক্যামেরাবন্দি হয়। বাচ্চাকাচ্চা নিয়ে প্রায় ৫০টি হাতির জাতীয় সড়ক পারাপারের সেই ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পারজং-এ মহাবিরোধ ফরেস্ট রেঞ্জের জঙ্গল থেকে বেরিয়ে চলে আসে প্রায় ৫০টি হাতি। জাতীয় সড়কে বেশ দীর্ঘক্ষণ গাড়ি চলাচলও বন্ধ হয়ে যায়। পরে মাথারগাদি অভয়ারণ্যে দিকে চলে যায় দলটি। হাতির দলের সেই রাস্তা পারাপারের সেই দৃশ্য সেখানে উপস্থিত কেউ ক্যামেরাবন্দি করে নেটমাধ্যমে পোস্ট করেন। পরে সেটি ভাইরাল হয়ে যায়।

স্থানীয় বনকর্মীরা জানিয়েছেন, এই এলাকা দিয়ে প্রায়ই ৪ লেনের জাতীয় সড়ক পার হয় হাতির দল। সেই সময় হাতির দলকে রাস্তা পারাপার করতে সাহায্য করেন বনকর্মীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন