Jammu & Kashmir

ভাল্লুককে পাথর ছোড়ার ভিডিয়ো দেখে ছিঃছিঃ করছে সোশ্যাল মিডিয়া

একটি পাথর গিয়ে লাগে ভাল্লুকটির মাথায়। এক মূহুর্তের জন্য মনে হয়েছিল আঘাত সামলে নিয়েছে ভাল্লুকটি। কিন্তু পরের মূহুর্তেই মাথা ঘুরে পাথরে ঢালে ধাক্কা খেতে খেতে নীচে খরস্রোত নদীতে পড়ে যায়

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১২ মে ২০১৯ ১৬:১১
Share:

ভাল্লুককে পাথর ছৌঁড়ার নিন্দা সোশ্যাল মিডিয়ায়। ছবি: শাটারস্টক।

পশুদের ওপর অত্যাচারের এই ছবি দেখে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি টুইটারে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি ভাল্লুককে পাথর ছুড়ছে একদল লোক। আহত ভাল্লুকটি পাথরের আঘাতে পাহাড়ের গা বেয়ে নদীতে পড়ে যাচ্ছে।

Advertisement

কাশ্মীরের পর্যটন বিভাগের প্রাক্তন ডিরেক্টর মেহমুদ শাহর টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ভাল্লুক খাড়াই পাহাড় বেয়ে ওপরে উঠছে। আর তাকে চিৎকার করতে করতে পাথর ছুড়ছে একদল লোক। ক্যামেরার পিছনে থাকার জন্য কাউকে দেখা যাচ্ছে না। তবে তাদের কথা শোনা যাচ্ছে। একটি পাথর গিয়ে লাগে ভাল্লুকটির মাথায়। এক মূহুর্তের জন্য মনে হয়েছিল আঘাত সামলে নিয়েছে ভাল্লুকটি। কিন্তু পরের মূহুর্তেই মাথা ঘুরে যায় তার। পাথরের আঘাত আর সামলাতে পারেনি ভাল্লুকটি। ভারসাম্য হারিয়ে খাড়াই পাথরে ঢালে ধাক্কা খেতে খেতে নীচে খরস্রোত নদীতে পড়ে যায়। সেই দৃশ্য দেখে উল্লাসে ফেটে পড়ে পাথরবাজরা।

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ছিঃ ছিঃ করতে শুরু করেছেন সবাই। নিন্দার ঝড় উঠেছে।

Advertisement

এটি জম্মু কাশ্মীরে দ্রাস সেক্টরের ঘটনা বলে জানা গিয়েছে। প্রশাসন অভিযুক্ত পাথরবাজদের খোঁজার নির্দেশ দিয়েছে। সিনিয়র পুলিশ অফিসার বসির-উল-হক চৌধুরি তদন্তের নির্দেশ দিয়েছেন। একটি এফআইআর দায়ের হয়েছে।অভিযুক্ত পাথর বাজদের চিহ্নিত করার কাজ চলছে।

আরও পড়ুন : গরমে রুমাল দিয়ে মুখ মুছছে ভাল্লুক, ভাইরাল ভিডিয়ো

বিনা বাধায় গাড়ির দরজা খুলছে ভাল্লুক, ভাইরাল ভিডিয়ো

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন