Lamborghini Huracan

বিমানের সঙ্গে পাল্লা দিচ্ছে গাড়ি! দেখুন ভিডিয়ো

মিগ ২৯ বিমানের সঙ্গে পাল্লা দিচ্ছে ল্যাম্বরঘিনি! গাড়ির ‘রেস’ চলছে বিমানের সঙ্গে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০৯:৩৩
Share:

টুইটারে পোস্ট হওয়া ভিডিয়োর স্ক্রিন শট।

মিগ ২৯ বিমানের সঙ্গে পাল্লা দিচ্ছে ল্যাম্বরঘিনি! গাড়ির ‘রেস’ চলছে বিমানের সঙ্গে।

Advertisement

মিগ ২৯ বিমানের সঙ্গে রীতিমতো পাল্লা দিল একটি ল্যাম্বরঘিনি হুরাকান। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো প্রকাশ পেতেই ভাইরাল হয়ে গিয়েছে সেটি।

গোয়ার ডাবোলিম উপকূলবর্তী এলাকায় হয়েছে এই রেস। টুইটারে ৪ অগস্ট এই ভিডিয়োটি আপলোড করেছেন ভারতীয় বায়ু সেনার অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল অনিল চোপড়া।

Advertisement

আরও পড়ুন: হিরোশিমা বিস্ফোরণে কোনও রকম ক্ষতি হয়নি একটি ব্যাঙ্কের ভল্টের, জানতেন?

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ভারতীয় নৌ সেনার একটি মিগ ২৯-কে বিমানের সঙ্গে পাল্লা দিয়ে দৌড়াচ্ছে ল্যাম্বরঘিনি হুরাকান মডেলের একটি গাড়ি। কিছুক্ষণ দৌড় চলার পরে আকাশে উড়ে যায় ভারতীয় নৌ সেনার ‘‌ব্ল্যাক প্যান্থার স্কোয়াড্রন’-এর বিমানটি।

এই ‘রেস’ কি নায্য?

মিগ বিমান দৌড়য় ১৫০০ কিমি প্রতি ঘণ্টা বেগে আর গাড়িটির বেগ ৩১০ কিমি প্রতি ঘণ্টায়। দেশের যুবশক্তির কাছে যাতে দ্রুত পৌঁছে যাওয়া যায় সেজন্যই এই আয়োজন করা হয়েছিল। পাইলট হওয়ার প্রতি আগ্রহ বাড়ানোই ছিল নৌ সেনার মূল লক্ষ্য৷

আরও পড়ুন: সাদ্দামের আমলের এই ট্যাঙ্ক থেকে উদ্ধার হয়েছিল রাশি রাশি সোনার বার​

সংবাদ সংস্থা সূত্রের খবর, একটি পত্রিকার জন্য এই ফটোশুটের আয়োজন করা হয়েছিল। ২০১৭ সালের ডিসেম্বরে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। একটি গাড়ির বিজ্ঞাপনে ব্যবহার করা হয় সেই দৌড় প্রতিযোগিতার ছবি ও ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন