Viral video

ছেড়ে যেতে হবে, তাও শাবককে একলা ফেলে যেতে চাইছে না মা হাতি!

হাতির বাচ্চাটি মারা গিয়েছে। আর তার সামনে বসে রয়েছে মা হাতিটি। কয়েকদিন ধরে মা হাতিটি সেখানে বসে রয়েছে বলে জানিয়েছেন সুশান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ মার্চ ২০২০ ১৮:১৭
Share:

মৃত শাবকের সামনে বসে রয়েছে মা হাতি। ছবি: টুইটার থেকে নেওয়া।

মা হাতি এবং তার শাবকের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, শাবকের কাছে বসে রয়েছে মা হাতিটি। তাকে ছেড়ে যেতে রাজি নয় কিছুতেই। ভিডিয়োটি অনেকটা দূর থেকে ক্যামেরাবন্দি করা হয়েছে। তাই মা হাতিটি চিত্কার করলেও তা শোনা যায়নি ভিডিয়োতে।

Advertisement

ভিডিয়োটি পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা। তিনি জানিয়েছেন, হাতির বাচ্চাটি মারা গিয়েছে। আর তার সামনে বসে রয়েছে মা হাতিটি। কয়েকদিন ধরে মা হাতিটি সেখানে বসে রয়েছে বলে জানিয়েছেন সুশান্ত। এমনকি খাবারও খায়নি না মা হাতিটি। ভিডিয়োটি নীলগিরি পর্বতের জঙ্গলে ক্যামেরাবন্দি হয়েছে বলে জানিয়েছেন। সুশান্ত পোস্টে লিখেছেন, ২০ মাস গর্ভধারণ করার পর সন্তানের এমন মৃত্যু হৃদয়বিদারক।

২৯ ফেব্রুয়ারি পোস্ট হওয়া ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় আড়াই হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে পাচ্ছে লাইক, শেয়ার এবং কমেন্ট। এক নেটাগরিক লিখেছেন, পরিবারের কোনও সদস্যের মৃত্যুকে অনেক দিন ধরে শোকগ্রস্থ হয়ে থাকে।

Advertisement

আরও পড়ুন: বাড়ির প্রিয় সদস্যদের নরম কংক্রিটের উপর দিয়ে হাঁটিয়ে নিয়ে গেলেন দম্পতি, কেন জানেন?

ভিডিয়োটি কবে রেকর্ড করা হয়েছে সে সম্পর্কে কিছু বলেননি সুশান্ত। এমনকি এক নেটাগরিক কমেন্ট বক্সে জানতে চেয়েছেন, শেষ পর্যন্ত কী হল মা হাতিটির। যদিও এখনও পর্যন্ত সে সম্পর্কে কোনও তথ্য দেননি ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এই কর্মী।

আরও পড়ুন: মাছেদের টানটান উত্তেজনার ফুটবল ম্যাচ, দেখুন কে জিতল

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন