Water

শৌচাগারের জল দিয়ে ইডলির চাটনি! ভিডিয়ো ভাইরাল হতেই উত্তাল নেটদুনিয়া

নোংরা শৌচাগারের মধ্যে থাকা কল থেকে জল ভরা হচ্ছে পাত্রে। এই জল দিয়েই তৈরি হচ্ছে ইডলির সঙ্গে খাওয়ার চাটনি। এই ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা 

মুম্বই শেষ আপডেট: ০১ জুন ২০১৯ ১৬:২১
Share:

নোংরা শৌচাগারের মধ্যে ভরা হচ্ছে জল। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

অস্বাস্থ্যকর শৌচাগার। চারিদিকে ছড়িয়ে রয়েছে আবর্জনা। সেই নোংরা শৌচাগারের মধ্যে থাকা কল থেকে জল ভরা হচ্ছে পাত্রে। এই জল দিয়েই তৈরি হচ্ছে ইডলির সঙ্গে খাওয়ার চাটনি। এই ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরই বিষয়টি নিয়ে হইচই পড়েছে বিভিন্ন মহলে।

Advertisement

এই ঘটনা মুম্বইয়ের বোরিভালি রেল স্টেশনে। ওই স্টেশনে ইডলি বিক্রি করা এক হকারের বিরুদ্ধেই উঠেছে এই অভিযোগ।

বিষয়টি সামনে আসতেই ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা এফডিএ স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করে। সংক্রমণ ছড়াতে পারে এ ধরনের জল ব্যবহার করে খাবার না বানানোর জন্য জনস্বার্থে একটি বিজ্ঞপ্তি জারি করেছে তারা। এ বিষয়ে মুম্বইয়ের এফডিএ শাখার প্রধান শৈলেশ আধব বলেছেন, ‘‘ভিডিয়োটি আমরা দেখেছি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত হকারকে আটক করার পর আমরা তাঁর লাইসেন্সের বিষয়টি খতিয়ে দেখব ও প্রয়োজনীয় পদক্ষেপ করব।’’

Advertisement

এই ধরনের জল থেকে তৈরি খাবার জন সাধারণের স্বাস্থ্যের ভয়ঙ্কর ক্ষতি করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: বাবা চা শ্রমিক, কাকা ঠেলাচালক, কচু-শাক বিক্রি করে দিন কাটত মোদী মন্ত্রিসভার এই নতুন মন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন