Salem Govt Hospital

আইসিইউ-তে ইঁদুর, তামিলনাড়ুর সরকারি হাসপাতালের ভিডিয়ো ভয়াবহ

এই ভিডিয়ো দেখে ক্ষোভে ফেটে পড়ছেন নেটগরিকরা। সমালোচনার মুখে পড়ে সাফাই দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষও।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ১২:১১
Share:

সরকারি হাসপাতালের আইসিইউ-তে ঘুরছে ইঁদুর। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

তামিলনাড়ুর সালেমের একটি সরকারি সুপার স্পেশ্যালিটি হাসপাতালের আইসিইউ বিভাগ। সেখানেই ঘুরে বেড়াচ্ছে একাধিক ইঁদুর। অক্সিজেন পাইপলাইন, রোগীদের বিছানা ও মেঝেতে অবাধে ঘুরে বেড়াচ্ছে তারা। এ রকমই একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তা দেখেই অতিমারি পরিস্থিতিতে সরকারি হাসপাতালের পরিষেবা ও পরিচ্ছন্নতা নিয়ে প্রশ্ন তুলছেন নেটাগরিকরা।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, আইসিইউ বি‌ভাগে অক্সিজেনের পাইপলাইন দিয়ে ওঠা নামা করছে ২টি ইঁদুর। সেখান থেকে রোগীদের বিছানার উপর দিয়ে যেতে শুরু করল। মেঝের মধ্যে বেশ কয়েকটি ইঁদুর এদিক ওদিক দৌড়াচ্ছে। তার মধ্যেই শুয়ে রয়েছেন রোগীরা। কেউ কেউ আবার শুয়ে রয়েছেন মাটিতেই। তাদের পাশ দিয়েই ঘুরছে ইঁদুর। কোনও বিছানাতে ২ জনকেও শুয়ে থাকতে দেখা যাচ্ছে।

এই ভিডিয়ো দেখে ক্ষোভে ফেটে পড়ছেন নেটগরিকরা। সমালোচনার মুখে পড়ে সাফাই দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষও। তাঁরা জানিয়েছেন, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই হাসপাতালের ডিন আর বালাজিনাথন বলেছেন, ‘‘হাসপাতালের বিভিন্ন জায়গায় ইঁদুর ধরার খাঁচা বসানো হয়েছে। জমে থাকা বর্জ্য দ্রুত সরিয়ে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে হাসপাতালের সব বিভাগকে।’’ দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: দেশের ৮৮ শতাংশ রোগীই সুস্থ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কমে ৫৪ হাজার

আরও পড়ুন: হাথরস নিয়ে রিপোর্টে বিদ্ধ যোগী সরকার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন