Viral video

রাতের অন্ধকারে বনকর্মীদের রাস্তা আটকে দাঁড়াল এক জোড়া বাঘ!

সুশান্ত তাঁর পোস্টে লিখেছেন, 'গোটা বিশ্ব যখন ঘুমাচ্ছে, তখন বন্যপ্রাণ বাঁচানোর দায়িত্ব পালন করেছেন বনকর্মীরা। সেই কাজে উপরি পাওনা হয়ে সামনে এসেছে বাঘ দু’টি।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৩:৩৮
Share:

বনকর্মীদের রাস্তা আটকে বাঘ। ছবি: টুইটার থেকে নেওয়া।

বনকর্মীদের কাজ কতটা কঠিন, বিশেষ করে রাতের বেলা, তার একটি ভিডিয়ো সম্প্রতি সামনে এল। সেখানে দেখা যাচ্ছে, বনকর্মীদের গাড়ির সামনে শুয়ে রয়েছে দু’টি বাঘ। তারা যেন বনকর্মীদের রাস্তা ছাড়তে নারাজ। আর এমন ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই তা ভাইরাল হতে সময় নেয়নি।

Advertisement

ভিডিয়োটি পোস্ট করেছেন, ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা। ২২ সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে একটি সরু মাটির রাস্তার উপর শুয়ে রয়েছে বাঘ দু’টি। তাদের উপর গাড়ির আলো পড়েছে। কিন্তু গাড়ির সামনে থেকে সরে গিয়ে তারা রাস্তা দিতে মোটেই রাজি নয়।

সুশান্ত তাঁর পোস্টে লিখেছেন, 'গোটা বিশ্ব যখন ঘুমাচ্ছে, তখন বন্যপ্রাণ বাঁচানোর দায়িত্ব পালন করেছেন বনকর্মীরা। সেই কাজে উপরি পাওনা হয়ে সামনে এসেছে বাঘ দু’টি। যারা গাড়ির রাস্তা আটকে বোঝাতে চাইছে, এই এলাকাটা তাদের।'

Advertisement

আরও পড়ুন: ‘ট্রাম্পের থেকে আপনি ভাল কাজ করছেন’, জ্যাক মা-র প্রশংসায় খোদ মার্কিন নেটাগরিকরা

শেষ পর্যন্ত ওই বাঘেরা বনকর্মীদের রাস্তা ছেড়েছিল কিনা বা বনকর্মীদের অন্য রাস্তা ধরতে হয়েছিল তা জানানি সুশান্ত। সোমবার সকালে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এমন কাছ থেকে ক্যামেরাবন্দি করা ভিডিয়ো প্রচুর পরিমাণে শেয়ারও হয়েছে।

আরও পড়ুন: করোনা-আতঙ্কের মধ্যে বিয়ে, মুখোশ পরেই এই রীতি পালন করলেন বর-কনে

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন