বডোদরায় পথে কুমির, একটুর জন্য রক্ষা পেল কুকুর

মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী জানিয়েছেন, প্রবল বৃষ্টিতে বিশ্বামিত্রী নদী উপচে যাওয়ায় ভেসে গিয়েছে শহরের নিচু এলাকাগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০৩:৩২
Share:

বন্যায় ভেসে গিয়েছে রাস্তাঘাট। লোকালয়ে কুমিরের মুখ থেকে অল্পের জন্য বেঁচে গিয়েছে কুকুরটি। বৃহস্পতিবার বডোদরায়। সোশ্যাল মিডিয়া

একটানা বৃষ্টিতে দেওয়াল ধসে গুজরাতের বডোদরায় মৃত্যু হল চার জনের। বৃহস্পতিবার শহর থেকে পাঁচ হাজারের বেশি বাসিন্দাকে সরিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে বিশ্বামিত্রী নদী ভেসে যাওয়ায় লোকালয়ে ঢুকে পড়েছে কুমির।

Advertisement

মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী জানিয়েছেন, প্রবল বৃষ্টিতে বিশ্বামিত্রী নদী উপচে যাওয়ায় ভেসে গিয়েছে শহরের নিচু এলাকাগুলি। লোকালয়ে ঢুকে পড়েছে কুমির। বুধবার সকালে বডোদরার ছানি এলাকায় দেওয়াল ধসে মারা গিয়েছেন চার শ্রমিক। রূপাণী বলেছেন, ‘‘উদ্ধারকারীরা ৭৫ হাজার প্যাকেট খাবার বিলি করেছেন। আরও এক লক্ষ প্যাকেট তৈরি রাখা হয়েছে।’’ রেললাইনে জল জমায় বহু ট্রেনের গতিপথ বদলে দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কুমির ঘুরে বেড়াচ্ছে লোকালয়ে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো। বন দফতর কুমীরের গতিবিধির উপরে নজর রাখছে।

Advertisement

বর্তমানে বৃষ্টি থামলেও পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে বলে জানিয়েছেন রূপাণী। উদ্ধার কাজে জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মুখ্যমন্ত্রী এ-ও বলেছেন, ‘‘বডোদরায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর আরও পাঁচটি দল পাঠানো হবে। পুণে থেকে হেলিকপ্টারে যাবে তিনটি দল। দু’টি দল যাবে সড়কপথে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন