BJP

‘মহারাষ্ট্রে আমরাই বড় ভাই’, লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে বার্তা শিবসেনার

গত কয়েক বছর ধরেই বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্কের চিড় ধরেছে। এমনকি নিজের সভাতেও নরেন্দ্র মোদীর নাম করে আক্রমণ করতে দেখা গিয়েছে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে। 

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ২১:২৩
Share:

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।—ফাইল চিত্র।

লোকসভা নির্বাচন নিয়ে বৈঠকে বসেছিল শিবসেনা। সোমবারের সেই বৈঠকের পরই দলের নেতা সঞ্জয় রাউত বললেন, ‘‘মহারাষ্ট্রের জোটে আমরাই বড় শরিক।’’

Advertisement

বিজেপির সঙ্গে কি জোটে যাচ্ছেন? সঞ্জয় বললেন, ‘‘জোটে যাওয়ার জন্য বিজেপির কাছ থেকে কোনও প্রস্তাব আমরা এখনও পাইনি। জোটের বিষয়ে অনেক পার্টিই আমাদের সঙ্গে কথা বলছে। তবে আমরা কারও জন্য অপেক্ষা করব না।’’

গত কয়েক বছর ধরেই বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্কের চিড় ধরেছে। এমনকি নিজের সভাতেও নরেন্দ্র মোদীর নাম করে আক্রমণ করতে দেখা গিয়েছে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে। অমিত শাহ নিজে গিয়ে দেখা করে এসেছেন উদ্ধব ঠাকরের সঙ্গে। কিন্তু তাতেও চিড়ে ভেজেনি শেষমেশ।

Advertisement

কয়েক দিন আগেই প্রিয়ঙ্কা গাঁধীর রাজনীতিতে প্রবেশ করা নিয়ে কটাক্ষ করেছিল বিজেপি। অন্য দিকে উল্টো সুর শোনা গিয়েছিল শিবসেনার গলায়। প্রিয়ঙ্কার রাজনীতিতে আগমনের বিষয় প্রশংসা করেছিল শিবসেনা। শিবসেনার তরফে বলা হয়েছিল, ঠিক সময়েই রাজনীতিতে এসেছেন প্রিয়ঙ্কা গাঁধী।

আরও পড়ুন: কংগ্রেসের ‘গরিবি হঠাও’, ক্ষমতায় এলে গরিবদের ন্যূনতম আয়ের নিশ্চয়তা, ঘোষণা রাহুলের

২০১৪ সালের লোকসভা নির্বাচনে জোট করেই লড়েছিল শিবসেনা এবং বিজেপি। ৪৮টি আসনের মধ্যে বিজেপি এবং শিবসেনার জোট ৪১টি আসনে জয় পেয়েছিল। কিন্তু পরে বিধানসভা নির্বাচনে একা লড়ে শিবসেনা। ১২২টি আসনে জয়লাভ করে বিজেপি এবং শিবসেনা ৬৩টি আসনে।

এ দিন উদ্ধবের বাসভবন ‘মাতোশ্রী’তে বৈঠক সারে শিবসেনা। দলের বিধায়ক থেকে সাংসদরা প্রায় সকলেই হাজির ছিলেন এই বৈঠকে।

আরও পড়ুন: ফ্লিপকার্টের বিরুদ্ধে জালিয়াতি মামলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন