Natiobnal news

বিজেপির দিকে পা বাড়িয়ে পিডিপি’র অধিকাংশ বিধায়ক

খুব অপ্রত্যাশিতভাবে সেই জবাব উড়ে এল তাঁরই দলের বিধায়কের কাছ থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ১৬:০০
Share:

নরেন্দ্র মোদী এবং মেহবুবা মুফতি। —ফাইল চিত্র।

মেহবুবার হুঁশিয়ারির পাল্টা দিলেন তাঁরই বিধায়ক! শুক্রবারই বিজেপিকে হুঁশিয়ারি দিয়েছিলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। কড়া ভাষায় জানিয়ে দিয়েছিলেন, দল ভাঙানোর চেষ্টা হলে তার ফল ভাল হবে না। ঠিক তার পর দিনই তাঁর জবাব পেলেন নেত্রী। আর খুব অপ্রত্যাশিতভাবে সেই জবাব উড়ে এল তাঁরই দলের বিধায়কের কাছ থেকে।

Advertisement

শনিবার পিডিপি বিধায়ক আবদুল মজিদ জানিয়ে দেন, পিডিপির ২৮ জন বিধায়কের মধ্যে ১৮ জন বিজেপিকে সমর্থন করতে প্রস্তুত। ‘‘আমাদের নেতা মুফতি মহম্মদ সইদ যদি বিজেপির সঙ্গে জোট করতে পারেন, তাহলে আমরা কেন পারব না’’, বলেন ওই পিডিপি বিধায়ক।

পিডিপির উপর থেকে সমর্থন তুলে নেওয়ার পরই মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতে হয় মেহবুবাকে। তার পরই অভিযোগ ওঠে, বিজেপি ঘোড়া কেনাবেচার খেলায় মেতেছে। বিক্ষুব্ধ পিডিপি বিধায়কদের নিয়ে দল ভাঙার চেষ্টা করছে বিজেপি। গোপনে অনেক বিধায়কই বিজেপিকে সমর্থন করতে চাইছে এই খবরে সরগরম হয়ে ওঠে উপত্যকার রাজনীতি। বিজেপির প্রতি কড়া হুঁশিয়ারিও দেন মেহবুবা। কিন্তু এই প্রথম কোনও বিধায়ক প্রকাশ্যে এমন মন্তব্য করলেন।

Advertisement

আরও পড়ুন: ‘পিডিপি ভাঙার চেষ্টা হলে আরও সালাহউদ্দিনের জন্ম হবে’

৮৭ আসনের কাশ্মীর বিধানসভার ম্যাজিক নম্বর ৪৪। পিডিপি বিধায়ক আবদুল মজিদের কথা মতো যদি ১৮ বিধায়ক বিজেপিকে সমর্থন করেন তাহলে ম্যাজিক নম্বর থেকে মাত্র একটিতে পিছিয়ে থাকবে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন