Masks

Covid19: কোভিডের সংক্রমণ বাড়তেই ছয় জেলায় ফের মাস্ক বাধ্যতামূলক করল উত্তরপ্রদেশ সরকার

উত্তরপ্রদেশে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসায় বাধ্যতামূলক মাস্ক পরার বিষয়টি এপ্রিলের শুরুতেই তুলে নিয়েছিল সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৭:২৯
Share:

সংক্রমণ বাড়ছে উত্তরপ্রদেশে। ফাইল চিত্র।

দিল্লি-লাগোয়া ছয় জেলায় কোভিডের সংক্রমণ বাড়তে শুরু করায় ফের মাস্ক পরা বাধ্যতামূলক করল উত্তরপ্রদেশ সরকার। সোমবার এ বিষয়ে একটি নির্দেশিকাও জারি করেছে তারা।

উত্তরপ্রদেশে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসায় বাধ্যতামূলক মাস্ক পরার বিষয়টি এপ্রিলের শুরুতেই তুলে নিয়েছিল সরকার। কিন্তু গৌতমবুদ্ধ নগর, গাজিয়াবাদ, হাপুর, মেরঠ, বুলন্দশহর এবং বাগপতে ফের সংক্রমণ বাড়তে শুরু করায় এই জেলাগুলিতে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে রাজ্য প্রশাসন। একই সঙ্গে রাজধানী লখনউয়ে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

Advertisement

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গৌতমবুদ্ধ নগরে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৬৫ জন। গাজিয়াবাদে ২০ এবং লখনউয়ে ১০ কোভিডে আক্রান্ত হয়েছেন। দিল্লি-লাগোয়া জেলাগুলিতে সংক্রমণের ছবিটি ফের বদলাতে শুরু করায় কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না উত্তরপ্রদেশ প্রশাসন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোটা পরিস্থিতির উপর কড়া নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট জেলাগুলিকে।

অন্য দিকে, দিল্লিতেও সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে। রবিবারের তুলনায় সোমবার ১২ শতাংশ সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন আক্রান্ত হয়েছেন পাঁচশোরও বেশি মানুষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন