Giriraj Singh

ভোটের মুখে চাপে পড়ে ‘হিন্দু ভাবাবেগ’ জেগেছে মমতার, কটাক্ষ গিরিরাজ সিংহের

মঙ্গলবার নন্দীগ্রামের এক জনসভায় গিয়ে চণ্ডীপাঠ করেন মমতা। তা নিয়েই কটাক্ষ ছুড়েছেন গিরিরাজ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৪:২৭
Share:

গিরিরাজ সিংহ। ফাইল চিত্র।

ভোটের মুখে চাপে প়ড়ে ‘হিন্দু ভাবাবেগ’ জেগে উঠেছে তাঁর। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এ ভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা গিরিরাজ সিংহ।

Advertisement

মঙ্গলবার নন্দীগ্রামের এক জনসভায় গিয়ে চণ্ডীপাঠ করেন মমতা। তা নিয়েই কটাক্ষ ছুড়ে গিরিরাজ বলেন, “বাহ রে মোদী, আজ দিদি চণ্ডীপাঠ করছেন। বাহ রে মোদী, যেটা দিদি কোনও দিন করেননি, নির্বাচনের জন্য সেটাও করছেন!” তাঁর কথায়, “দিদি ভয় পেয়ে গিয়েছেন। আর তাই এ সব করে বেড়াচ্ছেন। বুঝেই উঠতে পারছেন না তিনি মসদিজে যাবেন নাকি মন্দিরে।”

এ বারের নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন মমতা। তাঁর প্রতিপক্ষ সদ্য বিজেপি-তে আসা শুভেন্দু অধিকারী। প্রার্থী হওয়ার পর মঙ্গলবার প্রথম নন্দীগ্রামে গিয়েছিলেন মমতা। সেখানে এক জনসভা থেকে মমতা হুঁশিয়ারি দেন, তিনি হিন্দুর মেয়ে, অতএব তাঁর সঙ্গে হিন্দু কার্ড খেলে লাভ নেই।

Advertisement

তৃণমূলনেত্রী আরও বলেন, “‘‘যাঁরা হিন্দু-মুসলমান করছেন, তাঁদের পরিষ্কার বলছি, আমিও হিন্দু ঘরের মেয়ে। আমার সঙ্গে হিন্দু কার্ড খেলতে যাবেন না। হিন্দু ধর্ম মানুষকে ভালবাসতে শেখায়। আমরা বিবেকানন্দের কাছ থেকে হিন্দু ধর্ম শিখেছি। চণ্ডীপাঠ করে বাড়ি থেকে বেরোই আমি। আমাকে হিন্দু ধর্ম শেখাচ্ছেন?” এর পরই তিনি মঞ্চে দাঁড়িয়ে চণ্ডীপাঠ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন