Mukesh Ambani

দীপাবলিতে স্ত্রীকে ১০ কোটির উপহার মুকেশ অম্বানীর! কী দিলেন তিনি?

জন্মদিনে, বিবাহবার্ষিকীতে এর আগেও নীতাকে দামি উপহার দিয়েছেন মুকেশ। এক বার নীতাকে তাঁর জন্মদিনে ২৪০ কোটি টাকা দিয়ে একটি ব্যক্তিগত ব্যবহারের জেট বিমান উপহার দিয়েছিলেন মুকেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৮:৪৪
Share:

—ফাইল চিত্র।

দীপাবলিতে ধনদেবী লক্ষ্মীর আবাহন করেন ভারতীয়রা। আর যাঁরা স্বয়ং লক্ষ্মীর বরপুত্র, সেই ভারতীয় ধনকুবেররাও লক্ষ্মীর আরাধনা করেন বইকি। তবে তাঁরা পুজো করেন জোড়া লক্ষ্মীর। ধনদেবীর পাশাপাশি গৃহদেবীকেও তুষ্ট করতে হয়। দেশের ধনীশ্রেষ্ঠ মুকেশ অম্বানী যেমন তাঁর ‘গৃহলক্ষ্মী’র জন্য দীপাবলিতে কিনেছেন ১০ কোটি টাকার উপহার। স্ত্রী নীতা অম্বানীর জন্য সেই উপহার কিনে একটি রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন অম্বানী।

Advertisement

জন্মদিনে, বিবাহবার্ষিকীতে এর আগেও নীতাকে দামি উপহার দিয়েছেন মুকেশ। এক বার নীতাকে তাঁর জন্মদিনে ২৪০ কোটি টাকা দিয়ে ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি জেট বিমান উপহার দিয়েছিলেন মুকেশ। আর দীপাবলিতে তিনি স্ত্রীর জন্য কিনলেন দেশের সবচেয়ে দামি গাড়ি।

নীতাকে এই দীপাবলিতে একটি রোলস রয়েস গাড়ি উপহার দিয়েছেন মুকেশ। গাড়িটি আসলে একটি বিলাসবহুল এসইউভি। মডেলের নাম রোলস রয়েস কালিনান ব্ল্যাক ব্যাজ। মুকেশ নিজেও একটি রোলস রয়েস ব্যবহার করেন। সেটি সোনালি রঙের। সেটিরও দাম ১০ কোটি টাকার কিছু বেশি। নীতার জন্য অবশ্য কালো রঙের রোলস রয়েস কিনেছেন তিনি।

Advertisement

এই সেই রোলস রয়েস ব্ল্যাক ব্যাজ। ছবি: সংগৃহীত।

প্রতি ঘণ্টায় ২৫০ কিলোমিটার গতিবেগের এই গাড়ির ভিতরে কালো রঙের বিলাসবহুল লাউঞ্জ সিট রয়েছে। রয়েছে অন্যান্য আধুনিক সুযোগ- সুবিধাও। উল্লেখ্য, মাস কয়েক আগেই বলিউড ‘বাদশা’ শাহরুখ খানও এই ব্ল্যাক ব্যাজ রোলস রয়েস কিনেছেন।

তবে নীতাকে দেওয়া অম্বানীর গাড়িটি রেকর্ড করেছে উপহার হিসাবে দেওয়া সবচেয়ে দামি গাড়ি হিসাবে। এর আগে এত দামি গাড়ি এ দেশে কেউ কাউকে উপহার দেননি কখনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন