Divorce

Divorce: রোজ স্নান করেন না স্ত্রী, অতিষ্ঠ হয়ে তালাক দিলেন আলিগড়ের এক ব্যক্তি

মহিলা সুরক্ষা সেলের তরফে জানা গিয়েছে, বছর দু’য়েক আগে বিয়ে হয়েছিল ওই দম্পতির।

Advertisement

সংবাদ সংস্থা

আলিগড় শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ২১:২৩
Share:

রোজ স্নান করেন না স্ত্রী, অতিষ্ঠ হয়ে তালাক দিলেন আলিগড়ের এক ব্যক্তি

রোজ স্নান করেন না স্ত্রী। আর এই নিয়ে প্রতি দিন ঝগড়া। অতিষ্ঠ হয়ে স্ত্রীকে তালাক দিলেন উত্তরপ্রদেশের আলিগড়ের এক ব্যক্তি। সম্পর্ক বাঁচাতে মহিলা সুরক্ষা সেলের তরফে অনেক চেষ্টা সত্ত্বেও কিছুতেই বোঝানো সম্ভব হচ্ছে না নাছোড় স্বামীকে। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ‘‘স্ত্রীয়ের সঙ্গে আর ঘর করা সম্ভব নয়।’’
মহিলা সুরক্ষা সেলের তরফে জানা গিয়েছে, বছর দু’য়েক আগে বিয়ে হয়েছিল ওই দম্পতির। মহিলা কাওয়াসি গ্রামের বাসিন্দা আর তাঁর স্বামী চন্দৌস গ্রামের। তাঁদের একটি এক বছরের শিশু সন্তানও রয়েছে। স্বামী তালাক দেওয়ার পর স্ত্রী-ই প্রথম অভিযোগ জানিয়েছিলেন সেলে।

ওই দম্পতির সঙ্গে কথা বলে বিষয়টি মেটানোর সমস্ত রকম চেষ্টা করা হয়েছিল মহিলা সুরক্ষা সেলের পক্ষ থেকে। সেল জানায়, ‘‘স্বামীর সঙ্গে ঘর করতে চাইছিলেন ওই মহিলা। কিন্তু ওই ব্যক্তিকে কোনও ভাবেই রাজি করানো যাচ্ছে না। স্ত্রী স্নান করতেন না বলে রোজ তাদের মধ্যে ঝগড়া হত এই নিয়ে। যদিও এটা খুবই ছোট বিষয়। বিবাহবিচ্ছেদ হলে তাঁদের সন্তানের উপর বিরূপ প্রভাব পড়তে পারে। এই বিষয়টি তাঁদের বোঝানোর চেষ্টা করছি আমরা।’’ এখানেই শেষ নয়। বিবাহবিচ্ছেদের প্রক্রিয়ায় যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সেলের সাহায্য চেয়েছেন ওই স্বামীও।

Advertisement

যে হেতু এই ঘটনার মধ্যে কোথাও মহিলার বিরুদ্ধে হিংসা বা অপরাধের বিষয় নেই, তাই বিবাহবিচ্ছেদের আবেদন নিয়ে খুব বেশি মাথা ঘামাচ্ছে না মহিলা সুরক্ষা সেল। দম্পতিকে বুঝিয়েসুঝিয়ে মীমাংসা করা হবে বলে জানানো হয়েছে তাদের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন