Sarabjit Singh

পাকিস্তানের জেলে নিহত ভারতের সর্বজিৎ সিংহের স্ত্রী সুখপ্রীতের মৃত্যু হল পথ দুর্ঘটনায়

মঙ্গলবার পঞ্জাবের ভিখিউইন্ডে তাঁর আদি বাড়িতে সর্বজিৎ সিংহের স্ত্রী সুখপ্রীত কউরের শেষকৃত্য সম্পন্ন হবে। তাঁদের দুই কন্যা রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

অমৃতসর শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৮
Share:

মঙ্গলবার শেষকৃত্য সর্বজিতের স্ত্রীর। ফাইল চিত্র।

পাকিস্তানের জেলে নিহত ভারতীয় নাগরিক সর্বজিৎ সিংহের স্ত্রী প্রয়াত। সোমবার এক পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সর্বজিতের স্ত্রী সুখপ্রীত কউরের।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সোমবার ফতেপুরের কাছে বাইক থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে সুখপ্রীতের। তাঁকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানেই পরে তাঁর মৃত্যু হয়। মঙ্গলবার পঞ্জাবের ভিখিউইন্ডে তাঁর আদি বাড়িতে সর্বজিতের স্ত্রীর শেষকৃত্য সম্পন্ন হবে। তাঁর দুই কন্যা রয়েছে।

চলতি বছরের গত জুন মাসে হৃদ্‌‌রোগে আক্রান্ত হয়ে সর্বজিতের দিদি দলবীর কউরের মৃত্যু হয়েছিল। তার ক’মাসের মধ্যেই মৃত্যু হল সর্বজিতের স্ত্রীর।

Advertisement

গুপ্তচরবৃত্তির অভিযোগে পাকিস্তানে দীর্ঘ দিন বন্দি ছিলেন ভারতীয় নাগরিক সর্বজিৎ। তাঁকে ফেরানোর জন্য লড়াই করেছিলেন তাঁর দিদি দলবীর। সন্ত্রাসবাদী এবং গুপ্তচর তকমা দিয়ে ভারতীয় নাগরিক সর্বজিৎকে ১৯৯১ সালে প্রাণদণ্ডের নির্দেশ দেয় পাকিস্তানের আদালত। লাহৌর জেলে বন্দি সর্বজিতের মুক্তির জন্য লড়াই করে ভারত সরকার। ২০০৮ সালে পাক-সরকার অনির্দিষ্ট কালের জন্য সর্বজিতের প্রাণদণ্ড মুলতুবি রাখে। ২০১৩ সালে কয়েক জন সহ-বন্দির আক্রমণে নিহত হন সর্বজিৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন