Bihar

বিহারে মহিলাকে নগ্ন করে রাস্তায় প্যারেড করালো জনতা

শুধু মহিলাকে মারধর বা প্যারেড করানোই নয়, রেললাইন দিয়ে যাওয়া দূরপাল্লার ট্রেন, যাত্রীবাহী বাসের দিকেও পাথর ছুঁড়তে থাকে জনতার একাংশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

আরা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৮ ১০:০৯
Share:

প্রতীকী চিত্র।

বিহারে এক মহিলাকে প্রথমে মারধর, তারপর নগ্ন করে রাস্তায় প্যারেড করালো উত্তেজিত জনতা। ভোজপুর জেলার বিহিয়া থানা এলাকায় এই ঘটনাটি ঘটেছে।

Advertisement

ঘটনার সূত্রপাত বিমলেশ শা নামের এক যুবকের নিঁখোজ হওয়ার ঘটনায়। রবিবার থেকে তাঁর কোনও হদিশ পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত সোমবার সকালে একটি রেললাইনের ধারে তাঁর মৃতদেহ খুঁজে পাওয়া যায়। এর পরই তাঁর গ্রামের লোকজন এসে চড়াও হয় স্থানীয় যৌনপল্লিতে। তাঁদের অভিযোগ, যৌনপল্লির এক মহিলার মদতেই খুন করা হয়েছে বিমলেশকে।

সোমবার সকাল থেকেই উত্তেজিত জনতা যৌনপল্লিতে ব্যাপক ভাঙচুর চালায়। বাড়িতে আগুন লাগানো, স্থানীয় বাসিন্দাদের মারধর, অনবরত পাথর ছুঁড়ে পরিস্থিতি অগ্নিগর্ভ করে তোলে তারা। অভিযোগ, একজন মহিলাকে বাড়ি থেকে রাস্তায় বের করে নিয়ে এসে জামাকাপড় খুলিয়ে নগ্ন করে মারধর করা হয়। তারপর রাস্তায় মারতে মারতে প্যারেড করানো হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন: চার বছরে রাজ্যে অপমৃত্যু ৪১ বন্দির

শুধু মহিলাকে মারধর বা প্যারেড করানোই নয়, রেললাইন দিয়ে যাওয়া দূরপাল্লার ট্রেন, যাত্রীবাহী বাসের দিকেও পাথর ছুঁড়তে থাকে জনতার একাংশ। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জের পাশাপাশি শূন্যে গুলি চালায় পুলিশ। গ্রামবাসীদের তরফেও পুলিশকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালানো হয় বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: গণপিটুনি রুখতে সব রাজ্য কী করছে, জানতে চায় কোর্ট

পরিস্থিতি সামাল দিতে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ। ভোজপুর জেলার পুলিশ সুপার অবকাশ কুমার জানিয়েছেনএকটি মামলা রুজু করা হয়েছে, খুব তাড়াতাড়ি অভিযুক্তদের গ্রেফতারও করা হবে।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন