Mann Ki Baat

মোদীর ‘মন কী বাত’-এর শততম পর্ব উদ্‌‌যাপনের অনুষ্ঠান চলাকালীন প্রসবযন্ত্রণা, মা হলেন মহিলা

গত বুধবার ‘ন্যাশনাল কনক্লেভ: মন কী বাত ১০০’ নামের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল রাজধানীতে। সেখানে ১০০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৪:৪১
Share:

‘মন কী বাত’-এ পুনমের কথা তুলে ধরবেন প্রধানমন্ত্রী। ছবি সংগৃহীত।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রেডিয়ো অনুষ্ঠান ‘মন কী বাত’-এর শততম পর্ব সম্প্রচারিত হবে। তার আগেই এই বেতার অনুষ্ঠানের শততম পর্বের সঙ্গে মিলেমিশে গেল এক সুন্দর মুহূর্ত। ‘মন কী বাত’-এর বেতার সম্প্রচারের শততম পর্ব উদ্‌‌যাপন উপলক্ষে গত বুধবার নয়াদিল্লিতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই অনুষ্ঠানে অতিথি হিসাবে যোগ দিয়েছিলেন এক মহিলা। অনুষ্ঠান চলাকালীন প্রসবযন্ত্রণা শুরু হয় মহিলার। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ওই মহিলা। বিশেষ দিনে মা হতে পেরে উচ্ছ্বসিত ওই মহিলা।

Advertisement

গত বুধবার ‘ন্যাশনাল কনক্লেভ: মন কী বাত ১০০’ নামের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল রাজধানীতে। সেখানে ১০০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। অতিথিদের মধ্যে ছিলেন উত্তরপ্রদেশের লখিমপুর খেরির বাসিন্দা পুনম দেবী। অনুষ্ঠান চলাকালীন তাঁর প্রসববেদনা শুরু হয়। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় রাম মনোহর লোহিয়া হাসপাতালে। সেখানে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ওই মহিলা।

Advertisement

এমন বিশেষ দিনে তাঁদের পরিবারে নতুন সদস্যের আগমনে উচ্ছ্বসিত পুনমের পরিবার। তাঁর স্বামী প্রমোদ কুমার ‘দ্য হিন্দুস্তান টাইমসকে’ বলেছেন, ‘‘এটা আমাদের সৌভাগ্য যে, আমার পুত্র একটা বিশেষ দিনে জন্মেছে। আমাদের বিশ্বাস ও খুবই ভাগ্যবান।’’ মা এবং পুত্র সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন পুনমের স্বামী।লখিমপুর খেরিতে একটি স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে যুক্ত পুনম। ফেলে দেওয়া বিভিন্ন জিনিস দিয়ে নানা ধরনের সামগ্রী তৈরি করেন তিনি। পুনমের কথা ‘মন কী বাত’-এ তুলে ধরবেন প্রধানমন্ত্রী। এই প্রসঙ্গে তাঁর স্বামী বলেছেন, ‘‘মন কী বাতের এই পর্বটা খুবই স্পেশাল আমাদের কাছে। স্মরণীয় হয়ে থাকবে। পুনম এবং তাঁর কাজের কথা তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।’’

বুধবার ওই অনুষ্ঠানের উদ্বোধন করেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। ‘নারী শক্তি’-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করা হয় অনুষ্ঠানে। যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন