National News

আধার নেই, বিনা চিকিত্সায় মৃত্যু হল কার্গিল শহিদের স্ত্রীর

গুরুতর অসুস্থ অবস্থায় ওই হাসপাতালে মাকে নিয়ে গিয়েছিলেন হরিয়ানার সোনিপতের বাসিন্দা পবন কুমার।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ১৪:০৩
Share:

প্রতীকী ছবি।

আধার কার্ড দেখাতে না পারায় চিকিত্সাই করল না হাসপাতাল। আর তার জেরে মৃত্যু হল এক মহিলার। এমনই অভিযোগ উঠেছে হরিয়ানার সোনিপতের একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে।

Advertisement

গুরুতর অসুস্থ অবস্থায় ওই হাসপাতালে মাকে নিয়ে গিয়েছিলেন হরিয়ানার সোনিপতের বাসিন্দা পবন কুমার। পবনের বাবা প্রাক্তন সেনাকর্নী বিনয় কুমার কার্গিলের যুদ্ধে প্রাণ হারিয়েছিলেন। পবনের অভিযোগ, হাসপাতাল থেকে তাঁকে সরাসরি বলে দেওয়া হয়, আধার কার্ড না দেখালে ভর্তি নেওয়া হবে না।

পবনের দাবি, তিনি মোবাইলে আধারের ছবি দেখান হাসপাতাল কর্তৃপক্ষকে। কিন্তু সেটা দিয়ে কাজ হবে না বলে জানিয়ে দেওয়া হয় তাঁকে। অগত্যা বাড়ি থেকে আধার কার্ড নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে মায়ের চিকিত্সা শুরু করার আর্জি জানিয়েছিলেন তিনি। কিন্তু তার পরেও মায়ের চিকিত্সা করতে অস্বীকার করেন তাঁরা। বেশ কিছুক্ষণ এ ভাবেই হাসপাতালেই পড়ে থেকে মৃত্যু হয় ওই মহিলার।

Advertisement

আরও পড়ুন: ট্রেন ছুটছে সময়ের আগেই! সংসদে হাসি

মুম্বইয়ে জন্মদিনের পার্টিতেই পুড়ে মৃত্যু তরুণীর

যদিও পবনের এই অভিযোগ সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের পাল্টা দাবি, ভর্তির নিয়মাবলীর জন্যই আধার কার্ড দেখাতে বলা হয়েছিল রোগীর আত্মীয়কে। কিন্তু আধার কার্ড না দিতে পারায় চিকিত্সা করা হয়নি, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। চিকিত্সকদের পাল্টা অভিযোগ, পবন তাঁর মাকে হাসপাতাল চত্বরেই আনেননি। হাসপাতালের বাইরে গাড়িতে রেখে এসেছিলেন। শুধু তাই নয়, আধার কার্ড দেখতে চাওয়া হলে পবন হাসপাতালের কর্মীদের সঙ্গে অভব্য আচরণ করেছেন বলেও দাবি করা হয়েছে হাসপাতালের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন