Mercedes

Viral: ‘ট্যাক্সিতে সমস্যা হয়, তাই মার্সেডিস কিনেছি’, ভাইরাল মহিলার জীবন সংগ্রামের কাহিনি

‘প্রভাবশালী’ ব্যক্তিদের সংগ্রামের এই নমুনা দেখে হতবাক নেটাগরিকরা।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৬:০৪
Share:

ছবি সৌজন্য টুইটার।

প্রভাবশালী পরিবারের সদস্য হওয়া সত্ত্বেও বলিউডে পা রাখার আগে তাঁদের বেশ ‘সংগ্রাম’ করতে হয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাঁদের জীবনের ‘স্ট্রাগলিং পিরিয়ড’-এর কথা তুলে ধরে নেটমাধ্যমে বিতর্ক তৈরি করেছিলেন অভিনেত্রী অনন্যা পাণ্ডে এবং সারা আলি খান। সেই বিতর্কই আবার ঘুরে ফিরে নেটমাধ্যমে উঠে এল এক মহিলার ‘লিঙ্কডিন’ পোস্টের দৌলতে। নিজের ‘সংগ্রামময়’ জীবনের কাহিনি তুলে ধরে নেটমাধ্যমের পোস্টে ওই মহিলা লেখেন ‘রিক্সা-ট্যাক্সিতে যাতায়াত করতে সমস্যা হয়, তাই নিজের টাকায় মার্সেডিস কিনেছি।’ মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এই পোস্ট। ‘প্রভাবশালী’ ব্যক্তিদের সংগ্রামের এই নমুনা দেখে হতবাক নেটাগরিকরা।

Advertisement

নিজের পোস্টে অনেক কথাই বলেছেন ওই মহিলা। জানিয়েছেন, তাঁর পরিবার প্রভাবশালী হওয়া সত্ত্বেও বাবা, মায়ের থেকে কখনও অর্থসাহায্য চাননি তিনি। কিন্তু সব ছাড়়িয়ে নেটাগরিকদের নজর সবচেয়ে বেশি কেড়েছে তাঁর ট্যাক্সি-রিক্সায় চলাফেরার সমস্যার কথা। নেটাগরিকদের কেউ কেউ মন্তব্য করেন, ‘এটাই তো সংগ্রামের নতুন সংজ্ঞা।’ একজন লিখেছেন, ‘এই ধরনের পোস্টের কারণেই এখন লিঙ্কডিন এড়িয়ে চলি। যদি কেউ সত্যিই খেটে পয়সা রোজগার করে দামি গাড়ি কেনেন, তাতে কোনও অসুবিধে নেই। কিন্তু এই ভাবে বানিয়ে বানিয়ে নিজের সমস্যার কথা বলার কী দরকার?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন