Matrimonial Website

বিয়ে নয়, বেতন জানতে পাত্রপাত্রীর ওয়েবসাইট ঘেঁটে চাকরির আবেদন করেন মহিলা!

অশ্বিন বনশল নামে গুগলের এক সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার দাবি করেছেন, তাঁর এক বান্ধবী জানিয়েছেন, একটি বিশেষ পাত্রপাত্রীর ওয়েবসাইটকে নিজের চাকরির জন্য কাজে লাগান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১১:৫২
Share:

পাত্রপাত্রীর ওয়েবসাইটে চাকরির খোঁজ! প্রতীকী ছবি।

বিয়ের জন্য নয়, পাত্রপাত্রীর ওয়েবসাইটে গিয়ে নিজের জন্য চাকরি খোঁজেন এক মহিলা! তা-ও আবার বেতন কত, তা বিচার করে সেই সব সংস্থাতেই চাকরির জন্য আবেদন করেন তিনি। শুনতে অবিশ্বাস্য লাগলেও, এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। এক ব্যক্তি দাবি করেছেন, তাঁরই এক বান্ধবী এই ধরনের কাজ করেন।

Advertisement

অশ্বিন বনশল নামে গুগলের এক সফ্‌ টঅয়্যার ইঞ্জিনিয়ার দাবি করেছেন, তাঁর এক বান্ধবী জানিয়েছেন, একটি বিশেষ পাত্রপাত্রীর ওয়েবসাইটকে নিজের চাকরির জন্য কাজে লাগান। কী ভাবে? অশ্বিন জানিয়েছেন, ওই পাত্রপাত্রীর ওয়েবসাইটে গিয়ে পাত্রদের প্রোফাইল ঘেঁটে তাঁদের চাকরি সংক্রান্ত যাবতীয় তথ্য বার করেন। তার পর তুলনা করেন, কোন সংস্থা কত টাকা বেতন দিচ্ছে। যে সংস্থা বেশি বেতন দেয়, সেই সংস্থাতেই চাকরির জন্য আবেদন করেন।

শুধু তাই-ই নয়, ওই মহিলা যে বছর থেকে চাকরি শুরু করেছেন, সেই সময় থেকে বর্তমান সময়ে তাঁদের বেতন কত বেড়ে কত হয়েছে, তা জানার জন্য গুগল সার্চও করেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই মহিলার এই নয়া কৌশলের প্রশংসা করেছেন অনেকেই। কেউ কেউ বলেছেন, “পাত্রপাত্রীর ওয়েবসাইটকে যে এ ভাবে চাকরি খোঁজার জন্য ব্যবহার করা যায়, সত্যিই শিক্ষণীয়। চাকরি খোঁজার বিষয়টিকে একটা অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন এই মহিলা।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন