World Cup Football

একেই বলে ফুটবল পাগল! বিশ্বকাপ দেখতে ২৩ লক্ষ টাকায় বাড়ি কিনলেন কেরলের ১৭ বাসিন্দা

সকলে মিলে এক সঙ্গে ফুটবল দেখার জন্য বাড়ি কিনলেন কেরলের একটি গ্রামের ১৭ জন বাসিন্দা। বাড়িতে রাখা রয়েছে বড় টিভি। মেসি-রোনাল্ডোর ছবি দিয়ে সাজানো হয়েছে ঘর।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ২২:৩১
Share:

বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দলের পতাকা দিয়ে সাজানো হয়েছে বাড়িটি। ছবি টুইটার।

সকলে মিলে এক সঙ্গে হইহই করে খেলা দেখার আনন্দই আলাদা। আর সেই খেলা যদি বিশ্বকাপ ফুটবল হয়, তা হলে তো কথাই নেই! বিশ্বকাপ ফুটবলের দামামা বেজে গিয়েছে রবিবার। ফুটবল জ্বরে ভুগছেন এ দেশেরও বহু মানুষ। তেমনই উদ্দীপনার ছবি ধরা পড়ল কেরলে। বন্ধুরা মিলে এক সঙ্গে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করবেন বলে কয়েক লক্ষ টাকা খরচ করে আস্ত একটি বাড়ি কিনলেন কেরলের ১৭ জন বাসিন্দা।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সকলে মিলে দেখবেন বলে ২৩ লক্ষ টাকায় একটি বাড়ি কিনেছেন কোচির মুন্ডাক্কামুগল গ্রামের ১৭ জন বাসিন্দা। বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দলের পতাকা দিয়ে গোটা বাড়িটি সাজিয়েছেন তাঁরা। পাশাপাশি ফুটবল তারকা লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের ছবি টাঙানো হয়েছে। খেলা দেখার জন্য ঘরে বড় একটি টিভিও বসানো হয়েছে। সবমিলিয়ে আগামী এক মাস ওই নতুন বাড়িতে তারিয়ে তারিয়ে তাঁরা ফুটবল খেলা উপভোগ করবেন।

Advertisement

শিফার পিএ নামে এক বাসিন্দা বলেছেন, ‘‘এ বছর বিশ্বকাপের জন্য আমরা বিশেষ পরিকল্পনা করেছিলাম। তাই ১৭ জন মিলে ওই বাড়িটি কিনলাম। আমরা সকলে মিলে বসে হইহই করে খেলা দেখব।’’ আগামী দিনে তাঁদের পরবর্তী প্রজন্মও ওই বাড়িতে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

তবে বিশ্বকাপ শেষ হয়ে গেলে সামাজিক পরিষেবা, খেলাধূলা, জরুরি পরিষেবার জন্য ওই বাড়িটিকে কাজে লাগানো হবে বলে জানিয়েছেন ওই বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন