ঘুরিয়ে মোদীর পাশে পওয়ার

সম্প্রতি এক মরাঠি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে ‘সন্দেহের ঊর্ধ্বে’ রেখেছিলেন পওয়ার। যা নিয়ে শোরগোল পড়ে যায়। পওয়ারের কথা লুফে নিয়ে অমিত শাহ  ‘উপদেশ’ দেন রাহুল গাঁধীকে— তিনিও যেন রাফাল নিয়ে রাজনীতির ঊর্ধ্বে উঠে কথা বলেন। প্রতিবাদে পওয়ারের দল ছাড়েন তারিক আনোয়ার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৮ ০৩:৫৩
Share:

শরদ পওয়ার।

ক্লিনচিট দেননি। বলেও প্রধানমন্ত্রীকে ঘুরপথে ‘সন্দেহের ঊর্ধ্বে’ই রাখলেন শরদ পওয়ার।

Advertisement

সম্প্রতি এক মরাঠি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে ‘সন্দেহের ঊর্ধ্বে’ রেখেছিলেন পওয়ার। যা নিয়ে শোরগোল পড়ে যায়। পওয়ারের কথা লুফে নিয়ে অমিত শাহ ‘উপদেশ’ দেন রাহুল গাঁধীকে— তিনিও যেন রাফাল নিয়ে রাজনীতির ঊর্ধ্বে উঠে কথা বলেন। প্রতিবাদে পওয়ারের দল ছাড়েন তারিক আনোয়ার।

এর পরে আজ মুখ খুললেন খোদ পওয়ার। মহারাষ্ট্রের এক জনসভায় মরাঠা স্ট্রংম্যান বলেন, ‘‘কয়েকজন বলছেন, আমি প্রধানমন্ত্রীকে সমর্থন করছি। সমর্থন করিনি। কখনও করবও না। প্রশ্ন হল, রাফালের দাম ৬৫০ কোটি টাকা থেকে বেড়ে ১৬০০ কোটি টাকা কী করে হল? সংসদে সরকার তা স্পষ্ট করুক।’’ রাহুলের সুরেই যৌথ সংসদীয় কমিটি গড়ে তদন্তের কথা বলেন তিনি। কিন্তু এর পরেই পওয়ারের মন্তব্য, ‘‘যত ক্ষণ না প্রমাণ পাচ্ছি, তত ক্ষণ প্রধানমন্ত্রী বা অন্য কারও বিরুদ্ধে অভিযোগ করব না।’’ এই কথাটিই সে দিন মরাঠি চ্যানেলকে অন্য ভাবে বলেছিলেন। একই কথা আজ ঘুরিয়ে বললেন।

Advertisement

তবে রাফাল যে তাঁদের চাপে ফেলেছে, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের কথায় তা স্পষ্ট। তিনি বলেন, ‘‘রাফাল নিয়ে কেন্দ্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়নি। কংগ্রেস অর্ধসত্য ও প্রচার করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন