তাজমহলে শিবস্তোত্র পাঠ যোগী বাহিনীর

পুলিশ সূত্রের খবর, হিন্দু যুবা বাহিনীর আলিগড় শাখার সভাপতি ভরত গোস্বামী ও সংগঠনের আরও কয়েক জন কর্মী সোমবার তাজমহলে গিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

আগরা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৭ ০২:২১
Share:

তাজমহল —ফাইল চিত্র।

এই বৃহস্পতিবারেই তাজমহলে যাওয়ার কথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। তবে তার আগেই সেখানে পৌঁছে শিবস্তোত্র পাঠ করল তাঁর নিজের হাতে গড়ে তোলা সংগঠন ‘হিন্দু যুবা বাহিনী’-র সদস্যরা। এমন বেআইনি কাজ করায় যোগীর সংগঠনের নেতারা গ্রেফতার হয়েছেন। তবে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন বিজেপি সাংসদ ও বিশ্বহিন্দু পরিষদের নেতা বিনয় কাটিয়ার। রামমন্দির আন্দোলনের এই শীর্ষস্থানীয় নেতা আজ ফের দাবি করেছেন, ‘‘তাজমহল আসলে একটি শিব মন্দির। ফলে এর নাম বদলে ‘তাজ মন্দির’ করে দেওয়া হোক।’’

Advertisement

পুলিশ সূত্রের খবর, হিন্দু যুবা বাহিনীর আলিগড় শাখার সভাপতি ভরত গোস্বামী ও সংগঠনের আরও কয়েক জন কর্মী সোমবার তাজমহলে গিয়েছিলেন। সেখানে শিব চালিশা পড়তে শুরু করেন তারা। কিছু ক্ষণ পরে ব্যাপারটা কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সিআইএসএফ-এর নজরে আসে। তাঁরা সঙ্গে সঙ্গে পাঠ বন্ধ করে দিতে বলেন। কিন্তু রাজি হয় না যোগীর সংগঠনের কর্মীরা। সিআইএসএফ জানিয়ে দেয়, তাজমহলে যে কেউ আসতে পারেন, কিন্তু এখানে এ ভাবে প্রার্থনা করা যাবে না। কারণ সেটা আইনবিরুদ্ধ। কিন্তু হিন্দু যুবা সংগঠনের কর্মীরা পাল্টা বলেন, তাজমহলে যদি নমাজ পড়া যায়, তা হলে শিবস্তোস্ত্র পাঠ করা যাবে না কেন? তেমন হলে তাজে নমাজ পড়াও বন্ধ করে দেওয়া হোক। নিরাপত্তা বাহিনী যদিও এ সব কথায় গুরুত্ব না দিয়ে যোগীর স‌ংগঠনের কর্মীদের তাজমহলের বাইরে বের করে আনে। তাদের গ্রেফতার করা হয়। পরে লিখিত ভাবে দুঃখপ্রকাশ করলে ছেড়ে দেওয়া হয় হিন্দু যুবা সংগঠনের কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন