National News

প্রেমিকার মান ভাঙাতে রাস্তা জুড়ে ব্যানার!

ব্যানারের বিষয়টা কী? কে বা কারা টাঙালো? শুরু হয় খোঁজ। নাম উঠে আসে নীলেশ খেড়েকর নামে বছর পঁচিশের এক যুবকের।পুলিশ তদন্তে নেমে নীলেশের এক বন্ধু বিলাস শিণ্ডের খোঁজ পায়। তাঁকে জেরা করে আসল তথ্যটা উঠে আসে।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ১৩:০২
Share:

এই ব্যানারই শহরজুড়ে টাঙিয়েছেন পিম্পরি চিঞ্চওয়াড়ের সেই যুবক।

রাস্তা জুড়ে পর পর সাদা ব্যানার টাঙানো। সেগুলোর প্রত্যেকটায় লেখা রয়েছে এক তরুণীর নাম। তার ঠিক নীচেই ইংরেজিতে মোটা অক্ষরে লেখা, ‘আই অ্যাম সরি’। এবং এর ঠিক পাশেই একটা ‘লভ সাইন’। এই ব্যানারকে ঘিরেই পুণে সংলগ্ন পিম্পরি চিঞ্চওয়াড়ে শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

রোজকারের মতোই শুক্রবার সকাল হতেই যে যাঁর কাজে বেরিয়েছিলেন। কিন্তু বাড়ির বাইরে বেরিয়েই পিম্পরিবাসীদের চোখ আটকে যায় ওই সাদা রঙের ব্যানারগুলোতে। একটা বা দুটো নয়, পুরো পিম্পরি জুড়েই টাঙানো রয়েছে প্রায় ৩০০ ব্যানার! মূল রাস্তা, জমজমাট এলাকা, রাস্তার ক্রসিং— এমন গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে টাঙানো ছিল ব্যানারগুলো। আশ্চর্য হয়েছিলেন অনেকেই। হওয়ারই কথা। যে চোখগুলো বিজ্ঞাপনী ব্যানার বা হোর্ডিং দেখে অভ্যস্ত, হঠাৎ করে অদ্ভুত এমন ব্যানারে কৌতুহল ছড়িয়ে পড়াটাই ছিল স্বাভাবিক। আর হলও তাই!

স্থানীয় এক বাসিন্দার কথায়, প্রথমে মনে হয়েছিল এটা চটকদার কোনও বিজ্ঞাপন! না, পরে অবশ্য ভুল ভাঙে বিষয়টা হু হু করে ছড়িয়ে পড়ার পর। আসল সত্যটা সামনে আসার পর এলাকাবাসীরা রীতিমতো বিরক্ত হন। ক্ষোভ প্রকাশ করেন।

Advertisement

আরও পড়ুন: মাছ বেচে ট্রোল হওয়া সেই ছাত্রী কেরলের বন্যায় দিলেন দেড় লাখ

ব্যানারের বিষয়টা কী? কে বা কারা টাঙালো? শুরু হয় খোঁজ। নাম উঠে আসে নীলেশ খেড়েকর নামে বছর পঁচিশের এক যুবকের।পুলিশ তদন্তে নেমে নীলেশের এক বন্ধু বিলাস শিণ্ডের খোঁজ পায়। তাঁকে জেরা করে আসল তথ্যটা উঠে আসে।

পুলিশের দাবি, জেরায় বিলাস তাদের জানায় নীলেশের এক প্রেমিকা আছে। কিছু দিন আগেই তাঁদের মধ্যে ঝামেলা হয়। কথা বন্ধ হয়ে যায় দু’জনের মধ্যে। কী ভাবে প্রেমিকার রাগ ভাঙানো যায় সেই ভাবনাই মাথায় ঘুরছিল নীলেশের। প্রেমিকার অভিমান ভাঙাতে মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। তখনই মাথায় আসে একটা পরিকল্পনা। যেমন ভাবা, তেমনি কাজ। শুক্রবারই নীলেশের প্রেমিকার মুম্বই থেকে পিম্পরি ফেরার কথা ছিল। নীলেশ সেটা ভাল ভাবে জানতেন। মূল রাস্তা ধরেই পিম্পরিতে ঢোকার কথা ছিল সেই তরুণীর। নীলেশ রাতারাতি ব্যানারে তাঁর প্রেমিকার নাম লেখেন, তার নীচে ‘আই অ্যাম সরি’ এবং তার ঠিক পাশেই ‘লভ সাইন’ দিয়ে ৩০০টি ব্যানার ছাপান। আর এ কাজে তাঁকে সহযোগিতা করেন বিলাস। রাতেই পুরো পিম্পরি জুড়ে সেই ব্যানার টাঙিয়ে দেন দুই বন্ধু মিলে।

আরও পড়ুন: বয়স ৬২, অপরাধ ১১২, দিল্লির মহিলা ডন ‘মাম্মি’ অবশেষে জালে

এতে নীলেশের প্রেমিকার রাগ ভেঙেছে কি না, জানা যায়নি। কিন্তু অভিনব উপায়ে প্রেমিকার রাগ ভাঙাতে গিয়ে আপাতত তিনি পিম্পরিবাসীর রোষের মুখে। খুঁজছে পুলিশও। স্থানীয় প্রশাসন বলেছে, তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেবে তারা।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন