Snake

মাস্কের বদলে জ্যান্ত সাপ, বাসযাত্রীকে নিয়ে হইচই কাণ্ড

এক যাত্রীকে দেখা যায় যিনি মাস্কের বদলে গলায় ও মুখে জ্যান্ত সাপ জড়িয়ে রেখেছেন। প্রথমে নজরে পরে এক মহিলা যাত্রীর। তিনি এক ঝলক দেখে ভেবেছিলেন, এ বুঝি কোনও ফ্যান্সি মাস্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ১৯:৫০
Share:

মাস্কের বদলে জ্যান্ত সাপ। ছবি সৌজন্য: ম্যাঞ্চেস্টার ইভিনিং নিউজ

মাস্ক পরা বাধ্যতামূলক। এটা এখন গোটা বিশ্বের নিয়ম। মাস্কের বদলে মুখে রুমালও বাঁধছেন অনেকে। সেই সঙ্গে মাস্ক নিয়ে অনেকেই নানা কিছু উদ্ভাবন করেছেন, করছেন। ভারতে সোনা, রুপো থেকে হিরের তৈরি মাস্কও বাজারে এসেছে। ধূমপায়ীদের জন্য চেন লাগানো মাস্কও দেখা গিয়েছে। কিন্তু মাস্কের বদলে সাপ! এমন কাণ্ড কানে আসেনি।

Advertisement

এমনটাই ঘটিয়েছেন ব্রিটেনের ম্যাঞ্চেস্টার শহরের এক ব্যক্তি। সোমবার সুইনটন থেকে ম্যাঞ্চেস্টার যাওয়ার একটি বাসে এমন এক যাত্রীকে দেখা যায় যিনি মাস্কের বদলে গলায় ও মুখে জ্যান্ত সাপ জড়িয়ে রেখেছেন। প্রথমে নজরে পরে এক মহিলা যাত্রীর। তিনি এক ঝলক দেখে ভেবেছিলেন, এ বুঝি কোনও ফ্যান্সি মাস্ক। কিন্তু একটু পরেই বুঝতে পারেন আর কিছু নয়, এটা একটা জ্যান্ত সাপ। সেই সাপ আকারেও রীতিমতো বড়। সর্প-বাহন যাত্রীর মুখ ঢেকে, গলা জড়ানোর পরে সাপের ল্যাজের একটা অংশ আবার বাসের রেলিংয়ে।

মাস্কের বদলে গলায় ও মুখে জ্যান্ত সাপ। ছবি সৌজন্য: ম্যাঞ্চেস্টার ইভিনিং নিউজ।

Advertisement

গ্রেটার ম্যাঞ্চেস্টারের পরিবহণ কর্তাদের বক্তব্য, এই শহরে ১১ বছরের উপরে যাদের বয়স তাদের ক্ষেত্রে এখন মাস্ক পরা বাধ্যতামূলক। তবে সার্জিক্যাল মাস্ক না হলেও চলবে। যে কোনও ভাবে মুখ ঢেকে রাখাটাই নিয়ম। নিয়ম অনুযায়ী, কেউ চাইলে সাপের চামরা দিয়েও মাস্ক বানাতে পারেন। কিন্তু কেউ যে আস্ত সাপ দিয়ে মাস্কের কাজ চালাবেন সেটা ভাবাই যায় না। তবে সাপকে মাস্ক হিসেবে ব্যবহার করা নিয়ে বাকি যাত্রীরা ভয়ের থেকে মজাই পেয়েছেন বেশি।

আরও পড়ুন: ‘টাচ মি নট’ ফুচকা, করোনা-কালে হাতের ছোঁয়া লাগবে না বিক্রেতার

আরও পড়ুন: এই পোশাক চলবে না, ক্লিভেজ ঢেকে ঢুকতে হল প্যারিসের মিউজিয়ামে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন