Vijay Mallya

১৭ বেডরুম, হেলিপ্যাড আর সিনেমা হল নিয়ে পড়ে রয়েছে বিজয় মাল্যর প্রাসাদ 

ইতিমধ্যেই লন্ডনে বাজেয়াপ্ত হয়েছে মাল্যর একটি প্রমোদতরী। এই প্রমোদতরীটি বন্ধক রেখেই প্রাসাদটি কিনেছিলেন মাল্য।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ১৮:৫৬
Share:

‘ল্যা গ্র্যান্ড জার্ডিন’-এর সুইমিং পুল। (ইনসেটে ঋণখেলাপি শিল্পপতি বিজয় মাল্য।) ছবি:পিটিআই

এক দিনে ঘুরে শেষ করা যাবে না এই ভারতীয় ঋণখেলাপি ধনকুবের বিজয় মাল্যর এই প্রাসাদ। কী নেই তাতে! ১৭টি বেডরুম, ব্যক্তিগত সিনেমা হল, হেলিপ্যাড, নাইট ক্লাব। এমন বিলাসবহুল আবাস ফেলে রেখেছেন বিজয় মাল্য। এই প্রাসাদটি কেনার জন্য নেওয়া ঋণও শোধ করেননি মাল্য, বুধবার লন্ডন হাইকোর্টে এমনটাই জানাল ঋণদাতা ব্যাঙ্ক।

Advertisement

ফরাসি প্রাসাদ ‘ল্যা গ্র্যান্ড জার্ডিন’ বিজয় মাল্য কেনেন ২০০৮ সালে। প্রাসাদটি কিনতে খরচ হয়েছিল ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৩৭ কোটি ৩ লক্ষ টাকা। কাতারের জাতীয় ব্যাঙ্কের শাখা অ্যানসবেচার কোং থেকে লোন নিয়ে এই বাড়িটি কিনেছিলেন বিজয় মাল্য।

ইতিমধ্যেই লন্ডনে বাজেয়াপ্ত হয়েছে মাল্যর একটি প্রমোদতরী। এই প্রমোদতরীটি বন্ধক রেখেই প্রাসাদটি কিনেছিলেন মাল্য। যাতে ওই সম্পত্তি বেচে তাদের বকেয়া অর্থ মিটিয়ে দেওয়া হয়, তার জন্য আদালতে আবেদন জানান অ্যানসবেচারের আইনজীবী।

Advertisement

আরও পড়ুন:নির্ভয়া কাণ্ডে ফাঁসি ১ ফেব্রুয়ারি, নয়া মৃত্যু পরোয়ানা জারি আদালতের

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির কাছ থেকে নেওয়া ৯ হাজার কোটি টাকা ঋণ-খেলাপের দায়ে মাল্যর নামে মামলা রুজু হয় ভারতের আদালতে। তার আগে থেকেই গ্রেফতারি এড়াতে ব্রিটেনে গা ঢাকা দিয়ে আছেন মাল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন