Viral

ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

বার বার তারা টিকিটের নম্বর আর পুরস্কার মূল্যের পরিমাণ মিলিয়ে দেখতে থাকে। শেষ পর্যন্ত তাদের বিশ্বাস হয়, তারা সত্যিই বড়লোক হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪৯
Share:

প্রতীকী চিত্র।

ভাবছেন, এমন ভুল যেন আপনার সঙ্গেও হয়? হতেই পারে। তবে তার আগে আস্ট্রেলিয়ার এই দম্পতির ভুলের কাহিনি শুনুন। ওই দম্পতি চেয়েছিল অন্য একটি লটারির টিকিট কাটতে। কিন্তু ভুল করে। আর তার ফলে তাদের ব্যাঙ্ক ব্যালেন্স এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়।

Advertisement

অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলসে হেসটিংস পয়েন্ট শহরের বাসিন্দা ওই দম্পতি ক্যারাভ্যান নিয়ে গোটা দেশ ঘুরতে বেরিয়েছিল। ক্যুইন্সল্যান্ডে একটি জায়গায় তারা থামে। তারা ভাবে, সেখানে নিজেদের ভাগ্য পরীক্ষা করে দেখবে। সেই মতো তারা লটারির টিকিট কাটতে যায়। কিন্তু তারা যে লটারির টিকিট কাটার পরিকল্পনা করেছিল সেটি না কেটে ভুল করে অন্য একটি লটারির টিকিট কেটে ফেলে। পরে সেটি বুঝতেও পারে।

এই মাসের ১২ তারিখ তাদের কাটা লটারির ফল বের হয়, দেখা যায় সেই টিকিটে তারা চার লাখ ৫৩ হাজার ১৩৫.৫৯ মার্কিন ডলার জিতে গিয়েছে, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ তিন কোটি ৩২ লাখ ৮২ হাজার ৭১৮.৪৬ টাকা। ওই দম্পতি প্রথমে ভাবে, তারা এত টাকা জেতেনি, দেখার কোনও ভুল হচ্ছে। আসলে তারা বিশ্বাসই করতে পারছিল না ভুল করে কাটা একটি টিকিটে তারা এই পরিমাণ টাকা জিতে গিয়েছে। বার বার তারা টিকিটের নম্বর আর পুরস্কার মূল্যের পরিমাণ মিলিয়ে দেখতে থাকে। শেষ পর্যন্ত তাদের বিশ্বাস হয়, তারা সত্যিই বড়লোক হয়ে গিয়েছে। লটারি জেতার পর ওই দম্পতি প্রতিক্রিয়া দিতে গিয়ে জানিয়েছে, "এটা একটা ভুল ঠিকই। কিন্তু খুব ভাল ভুল।"

Advertisement

আরও পড়ুন: যেন সবুজ ঘাসের দাগ লেগে, হাল ফ্যাশানের এই জিনসের দাম শুনলে চোখ কপালে উঠবে

আরও পড়ুন: কাজ থেকে ঘরে ফিরতেই ‘স্বাগত’ জানাল সাপ, তার পর কী হল দেখুন

ওই দম্পতি জানিয়েছে, এই লটারির অর্থ তাদের দেশ ভ্রমণের পরিকল্পনায় আরও বেশি কিছু যোগ করার সুযোগ করে দিল। তাদের ক্যারাভ্যানটি পরিবর্তন করে আরও ভাল, নতুন একটি তারা নিতে পারে। কিছু টাকা ভবিষ্যতের জন্য জমিয়ে রাখতেও পারে। আর কিছু টাকা তারা পরিবারের সদস্যদের জন্য খরচ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন