IT Raid in Hooghly

রাতে হুগলির মগরায় আয়কর হানা, তল্লাশির কারণ অজানা!

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে চারটি গাড়িতে করে আয়কর আধিকারিকদের সাত-আট জনের একটি দল আসে। সঙ্গে ছিলেন সিআরপিএফের জওয়ানেরাও। তাঁরা বাড়ির বাইরেই পাহারা দিতে থাকেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০০:৪৩
Share:

পবন ঘোষের বাড়ি থেকে বেরিয়ে যাচ্ছেন আয়কর আধিকারিকেরা। — নিজস্ব চিত্র।

হুগলির মগরায় আয়কর হানা। শুক্রবার রাত আটটা নাগাদ মগরা পশ্চিমের শেখপাড়ায় আয়কর বিভাগের আধিকারিকের স্থানীয় বাসিন্দা পবন ঘোষের বাড়িতে হানা দেন। তাঁর বাড়ি থেকে দু’একটি কম্পিউটার-সহ কয়েকটি য্ন্ত্রপাতি বাজেয়াপ্ত করেছেন আয়কর বিভাগের আধিকারিকেরা। রাত ১২টার কিছু পরেই তাঁরা পবনের বাড়ি থেকে বেরিয়ে যান। কী কারণে এই তল্লাশি তা নিয়ে মুখ খোলেননি আধিকারিকদের কেউই। পবনের বাড়িতে আয়কর হানার খবর শুনে হতবাক তাঁর প্রতিবেশীরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে চারটি গাড়িতে করে আয়কর আধিকারিকদের সাত-আট জনের একটি দল আসে। সঙ্গে ছিলেন সিআরপিএফের জওয়ানেরাও। তাঁরা বাড়ির বাইরেই পাহারা দিতে থাকেন। এলাকাবাসীদের এক জন জানিয়েছেন, আয়কর আধিকারিকদের আসার আগে থেকেই এলাকায় কয়েক বার পুলিশ টহল দিয়ে যায়।

এলাকায় খোঁজ নিয়ে জানা গিয়েছে পবন ঘোষ কুন্তিঘাট এলাকায় কেশোরাম রেয়ন কারখানায় কাজ করতেন। সেখানে তিনি ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের কর্মী ছিলেন। পবনের বাড়িতে স্ত্রী, ছেলেমেয়ে রয়েছেন। তাঁর ছেলে কলকাতায় কোনও এক বেসরকারি সংস্থায় চাকরি করেন। মেয়ে বেঙ্গালুরু থেকে নার্সিং করে মণিপাল হাসপাতালে নার্সের কাজ করেন। পবনের দেশের বাড়ি গলসিতে। মগরা এলাকায় বাড়ি বানিয়ে গত ১৫ বছর ধরে সেখানেই থাকছেন পবনেরা। এলাকায় তাঁদের প্রচুর জমি-জায়গা রয়েছে বলেও জানিয়েছেন স্থানীয়েরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন