Waterfalls

নীচে নয়, উপরে উঠছে জলপ্রপাতের জল! ভিডিয়ো দেখে বিস্মিত নেটাগরিকরা

জলপ্রপাত থেকে জল আছড়ে নীচে পড়ে। কিন্তু সিডনির কাছে রয়্যাল ন্যাশনাল পার্কে এই সোমবার জল নীচে পড়ার পরিবর্তে উপরে উঠছিল।

Advertisement

সংবাদ সংস্থা          

সিডনি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২০ ১৩:১৪
Share:

জলপ্রপাতের জল উঠছে উপরে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অদ্ভুত এক প্রাকৃতিক ঘটনার সাক্ষী থাকল অস্ট্রেলিয়া। জলপ্রপাত থেকে জল আছড়ে নীচে পড়ে। কিন্তু সিডনির কাছে রয়্যাল ন্যাশনাল পার্কে এই সোমবার জল নীচে পড়ার পরিবর্তে উপরে উঠছিল। খারাপ আবহাওয়া, বিশেষত প্রবল হাওয়ার তোড়েই এই ঘটনা বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। অবাক করা এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। নেটাগরিকদেরও বিস্মিত করেছে এই ভিডিয়ো।

Advertisement

জাতীয় উদ্যানের পার্শ্ববর্তী এলাকায় বাতাসের গতি ছিল প্রতি ঘণ্টায় প্রায় ৭০ কিলোমিটার। এর জেরেই জলপ্রপাতের জল নীচে না পড়ে উপরে উঠছিল। আবহাওয়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ঘটনা ঘটে, যখন সমুদ্র থেকে আসা বিপুল বেগে বাতাস ধাক্কা মারে সরাসরি জলপ্রপাতে। সেই বাতাসের বেগই জলকে নীচের দিকে নামতে বাধা দিয়ে উপরে তুলে দেয়। জাতীয় উদ্যানেই সেই ঘটনায় ঘটেছে।

এই ঘটনার ছবি জাতীয় উদ্যানের ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়েছিল। তার পর সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্মেও ছড়িয়ে পড়ে। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: ভারতীয় পরিচয়েই কি বাইডেনের পছন্দ কমলা

আরও পড়ুন: ভিসা নীতি শিথিল ট্রাম্পের, কিছুটা স্বস্তি আমেরিকায় কর্মরত ভারতীয়দের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন